‘আমি আগে এ রকম পরিস্থিতি কখনও দেখিনি’ বলেই অঝোরে কাঁদলেন চিকিৎসক

মুম্বাইয়ে করোনাভাইরাসের ভয়াবহতা দেখে অসহায়ত্ব প্রকাশ করে কান্নায় ভেঙে পড়েছেন তৃপ্তি গিলাদা নামে এক চিকিৎসক।গত মঙ্গলবার (২০ এপ্রিল) এক ভিডিও বার্তায় তৃপ্তি জানান- হাসপাতালে শয্যা নেই, রোগীদের দেওয়ার মতো পর্যাপ্ত অক্সিজেন নেই,

প্রতি দিন হাসপাতালগুলোতে করোনা রোগী উপচে পড়ছে— এসব তথ্য তুলে ধরতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন তিনি।৫ মিনিটের ওই ভিডিওতে তিনি বলেন, ‘আমি আগে এ রকম পরিস্থিতি কখনও দেখিনি। আমরা খুব অসহায় হয়ে পড়ছি। বহু চিকিৎসকের মতোই আমিও আতঙ্কিত। জানি না কী করব।

ভিডিওতে তিনি বারবার জনসাধারণকে সতর্ক থাকতে অনুরোধ করেছেন, বাইরে বের হলে মাস্ক ব্যবহার ও স্বাস্থ্যবিধি মেনে চলার ওপরও গুরুত্ব দেন তিনি।এ ছাড়া কেউ অসুস্থ বোধ করলে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন এই চিকিৎসক।

গত কয়েক দিন ধরেই একের পর এক করোনা সংক্রমণের রেকর্ড হচ্ছে ভারতে। গত ২৪ ঘণ্টায় বিশ্বের অতীতের সব রেকর্ড ভেঙে দেশটিতে প্রায় ৩ লাখ ১৬ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছে, যা সংক্রমণের দিক থেকে যুক্তরাষ্ট্রের রেকর্ডও ভেঙে দিয়েছে।

টাইমস অব ইন্ডিয়ার তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে ৩ লাখ ১৫ হাজার ৯২৫ জন করোনা আক্রান্ত হয়েছে, যা বিশ্বের মধ্যে একদিনে সর্বোচ্চ। ফলে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে এক কোটি ৫৯ লাখ ২৪ হাজার ৮০৬ জন। অন্যদিকে, একই সময়ে ভারতে মারা গেছে ২ হাজার ১০২ জন। তাতে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে এক লাখ ৮৪ হাজার ৬৭২ জনে দাঁড়িয়েছে।

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!