আইপিএলে সবাইকে ছাড়িয়ে কোহলির অনন্য রেকর্ড

ইন্ডিয়ান প্রিমিয়র লিগে সবথেকে বেশি রানের রেকর্ড রয়েছে বিরাটের নামেই। প্রথম ক্রিকেটার হিসেবে আইপিএলে বিরাট মাইলস্টোন স্থাপন করলেন কোহলি। রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে হাফ-সেঞ্চুরি করার পখে আরসিবি দলনায়ক আইপিএলে ৬০০০ রান পূর্ণ করেন।

এই ম্যাচের আগে কোহলি ব্যাঙ্গালোরের জার্সিতে আইপিএলে ১৯৫টি ম্যাচে মাঠে নামেন। তাতে তিনি ৫৯৪৯ রান সংগ্রহ করেন। সুতরাং, মাইলস্টোনে পৌঁছনোর জন্য তাঁর দরকার ছিল ৫১ রান, যা তিনি ইনিংসের ১৩তম ওভারে ৩৫ বল খেলেই তুলে নেন। ব্যাঙ্গালোর অধিনায়ক ১৯৬টি ম্যাচে প্রথম ক্রিকেটার হিসেবে ইন্ডিয়ান প্রিমিয়র লিগে ৬০০০ রান সংগ্রহ করার রেকর্ড গড়েন। বলাবাহুল্য,

টুর্নামেন্টের ইতিহাসে সর্বোচ্চ রান সংগ্রহাকীর হলেন তিনিই। ৪টি চার ও ২টি ছক্কার সাহায্যে কোহলি এদিন ৩৪ বলে ব্যাক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। ৩৫ নম্বর বলে মরিসকে বাউন্ডারি মেরে তিনি ৬ হাজারের মাইলস্টোন টপকে যান। শেষ পর্যন্ত ৬টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৪৭ বলে ৭২ রান করে অপরাজিত থাকেন আরসিবি দলনায়ক।

আইপিএলের ১৯৬ ম্যাচে কোহলির সংগ্রহ দাঁড়ায় সাকুল্যে ৬০২১ রান। তিনি ৫টি সেঞ্চুরি করেছেন। এই নিয়ে মোট ৪০টি হাফ-সেঞ্চুরি করলেন বিরাট। ৫১৮টি চার ও ২০৪টি ছক্কা হাঁকিয়েছেন তিনি।

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!