বড় রানের পর বাংলাদেশের ইনিংস ঘোষণা

পাল্লেকেলেতে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে ৭ উইকেট হারিয়ে ৫৪১ রান করে ইনিংস ঘোষণা করেছে বাংলাদেশ। শেষ পর্যন্ত মুশফিকুর রহিম ৬৮ রানে অপরাজিত ছিলেন। ৬ রান নিয়ে তাঁর সঙ্গী ছিলেন তাসকিন আহমেদ।

এর আগে আলোকস্বল্পতার কারণে পাল্লেকেলে টেস্টের দ্বিতীয় দিনের শেষ বিকেলে ভেস্তে যায় প্রায় ৩০ ওভার।এর ফলে তৃতীয় দিনের খেলা নির্ধারিত সময়ের বেশ আগে শুরু হয়।মূলত নাজমুল হোসেন শান্তর ১৬৩, মুমিনুল হকের ১২৭ এবং তামিম ইকবালের ৯০ রানের ওপর ভর করে বাংলাদেশ দ্বিতীয় দিন শেষ করে ৪ উইকেট হারিয়ে ৪৭৪ রান নিয়ে।

মুশফিকুর রহিম ৪৩ ও লিটন দাস ২৫ রান নিয়ে অপরাজিত ছিলেন। তৃতীয় দিনের শুরু থেকেই হাত খুলে খেলতে থাকেন দুই অপরাজিত ব্যাটসম্যান মুশফিক ও লিটন।১২১ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন মুশফিক। লিটন দাসও হাফ সেঞ্চুরি পেয়েছেন ৬৬ বল খেলে।

হাফ সেঞ্চুরি তুলে নেয়ার ঠিক পরেই বিশ্ব ফার্নান্দোর করা অফ স্টাম্পের বাইরে বলে খোঁচা দিয়ে আউট হয়েছেন লিটন।এরপর মুশফিককে সঙ্গ দিতে আসেন মেহেদী হাসান মিরাজ। এর আগে দুইবার রিভিউয়ের কারণে বাঁচলেও তৃতীয়বার অফ স্টাম্পের বাইরের বলে শট খেলতে গিয়ে আউট হন মিরাজও।

তিনি ৩ রান করে সুরাঙ্গা লাকমলের বলে ক্যাচ দিয়েছেন নিরোশান ডিকওয়েলার হাতে। বেশিক্ষণ টিকতে পারেননি তাইজুল ইসলামও। তিনি ফেরেন মাত্র ২ রান করে ফার্নান্দোর শিকার হয়ে।বাংলাদেশ প্রথম ইনিংস: ৫৪১/৭ (ওভার ১৭৩) (তামিম ৯০, সাইফ ০, শান্ত ১৬৩, মুমিনুল ১২৭, মুশফিক ৫৮*, লিটন ৫০; ফার্নান্দো ৪/৯৬)

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!