আবারও কপাল খুলছে সাকিবের

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চতুর্দশ আসরে আজ মুখোমুখি হতে যাচ্ছে সাকিব আল হাসানের কলকাতা নাইট রাইডার্স ও মুস্তাফিজুর রহমানের রাজস্থান রয়্যালস এবারের আসরে গ্রুপ পর্বে প্রথমবারের মত মুখোমুখি হতে যাচ্ছে বাংলাদেশ থেকে প্রতিনিধিত্ব করা দুইটি দল।

আইপিএলে বাংলাদেশের হয়ে যে দুইজন ক্রিকেটার এবারের আসরে প্রতিনিধিত্ব করছেন তারা হলেন সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। এখন পর্যন্ত রাজস্থানের জার্সিতে ৪ ম্যাচে মাঠে নেমেছেন মুস্তাফিজুর রহমান। বল হাতে কিছুটা সফল হবার কারনে সবগুলো ম্যাচেই একাদশে রেখেছে রাজস্থান টিম ম্যানেজমেন্ট।

ডেথ ওভারে মুস্তাফিজের কাটারের কার্যকরিতা নিয়েও প্রশ্ন তোলার খুব একটা সুযোগ নেই আইপিএলের এবারের আসরে।অন্যদিকে মুদ্রার উল্টো পিঠ দেখতেহইয়েছে সাকিব আল হাসানকে। এখন পর্যন্ত কলকাতা নাইট রাইডার্স নিজেদের ৪টি ম্যাচে মাঠে নামলেও সর্বশেষ চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ম্যাচে সাকিবকে রাখা হয়ে একাদশের বাইরে।

তার বদলি হিসেবে মাঠে নামা সুনীল নারাইন ব্যাট কিংবা বল কোনো দিক থেকেই সুবিধা করতে না পাড়ায় সাকিবের সামনে আবারও সুযোগ এসেছে নতুন করে মাঠে নামার। কেননা নারাইন টিম ম্যানেজমেন্টের প্রত্যাশা পূরণে হয়েছিলেন ব্যর্থ।

আইপিএলের ইতিহাসে রাজস্থান রয়্যালস ও কলকাতা নাইট রাইডার্স মুখোমুখি হয়েছে ২৩ ম্যাচে। যেখানে ১২টি জয় রয়েছে কলকাতার ও ১০টি ম্যাচ জিতেছে রাজস্থান। এছাড়া সর্বশেষ ৫ ম্যাচে কলকাতা জিতেছে ৪ ম্যাচেই। ফলে পরিসংখ্যান বিচার করলে জয়ের পাল্লা কিছুটা ভারি রয়েছে নাইটদের।

রাজস্থানের বিপক্ষে ম্যাচে কলকাতার একাদশে থাকা ক্রিকেটারদের মধ্যে বাড়তি নজর থাকবে নিতিশ রানা, আন্দ্রে রাসেল কিংবা প্যাট কামিন্সের দিকে। কেননা আসরে এখন পর্যন্ত ব্যট-বল হাতে বেশ ধারাবাহিক এই ক্রিকেটাররা।

অন্যদিকে রাজস্থান রয়্যালসের হয়ে মাঠে নামা ক্রিকেটারদের মধ্যে নজর রাখা হবে অধিনায়ক সাঞ্জু স্যামসন, জস বাটলার ও ক্রিস মরিসদের উপর।দুই দলের মধ্যকার ম্যাচটি অনুষ্ঠিত হবে মুম্বাইর ওয়াংখেড়ে স্টেডিয়ামে। ২৪ এপ্রিল বাংলাদেশ সময় রাত ৮টায় মুখোমুখি হবে দুই দল।

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!