স্বামীর দেশ ভারতের জন্য মিথিলার প্রার্থনা

ভারতে করোনার প্রকোপ ভয়াবহ রূপ ধারণ করায় উদ্বিগ্ন বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী-সমাজকর্মী রাফিয়াথ রশিদ মিথিলা। সামাজিক পাতায় এক বার্তায় এ পরিস্থিতি থেকে মুক্তিতে প্রার্থনা করেছেন এ তারকা।

বার্তা সংস্থা রয়টার্সের খবর, ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় আজ সোমবার জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে রেকর্ডসংখ্যক তিন লাখ ৫২ হাজার ৯৯১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত বিশ্বের কোনো দেশে এক দিনে এত মানুষের করোনা শনাক্ত হয়নি। গত পাঁচ দিন ধরে ভারতে করোনা সংক্রমণের রেকর্ড হয়ে চলেছে। এ ছাড়া করোনায় মৃত্যুতেও আগের সব রেকর্ড ছাপিয়ে গত একদিনে ভারতে দুই হাজার ৮১২ জনের মৃত্যু হয়েছে।

ভারতে করোনা সংক্রম’ণের হার ও মৃ’ত্যু বেড়ে যাওয়ায় উদ্বেগ প্রকাশ করেছে আন্তর্জাতিক সম্প্রদায়ও। সমাজকর্মী ও সংবেদনশীল মানুষ হিসেবে এ ভয়াবহ দুর্ভোগ হৃদয় ছুঁয়েছে মিথিলার। তাই তো উদ্বেগ প্রকাশ করে সামাজিক মাধ্যমে দেশটির জন্য প্রার্থনা জানিয়ে পোস্ট করেছেন। সামিল হয়েছেন হ্যাশট্যাগ প্রেয়ার্সফরইন্ডিয়া-য়।

আনন্দবাজার পত্রিকার খবর, সাড়ে তিন লাখ নতুন আক্রান্তের জেরে ভারতে মোট আক্রান্ত হয়েছেন এক কোটি ৭৩ লাখ ১৩ হাজার ১৬৩ জন। এই সংখ্যক আক্রান্ত নিয়ে বিশ্বের দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। দেশের মোট মৃ’ত্যুও এক লাখ ৯৫ হাজার ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় সংক্রমণের হার ২৫.১৭ শতাংশ। অর্থাৎ যে সংখ্যক মানুষের পরীক্ষা হয়েছে, তাঁদের মধ্যে প্রতি ৪ জনে এক জনের রিপোর্ট পজিটিভ এসেছে।

রাফিয়াথ রশিদ মিথিলার বেশ কিছু পরিচয় আছে। সেই পরিচয়ের তালিকায় যুক্ত হতে যাচ্ছে চিত্রনায়িকা তকমা। গত ২০ মার্চ ঢাকার একটি রেস্তোরাঁয় আলোচিত পরিচালক অনন্য মামুনের ‘অমানুষ’ সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন এই অভিনেত্রী। থ্রিলার গল্পের সিনে’মাটিতে মিথিলার বিপরীতে অভিনয় করছেন চিত্রনায়ক নিরব হোসেন। এরই মধ্যে সিনেমাটির শুটে অংশ নিয়েছেন মিথিলা।

নানা জল্পনা-কল্পনার পর গত বছরের ৬ ডিসেম্বর কলকাতার জনপ্রিয় নির্মাতা সৃজিত মুখার্জিকে বিয়ে করেন মিথিলা। সেই থেকে সংসার ও কাজ দুই-ই সিদ্ধহস্তে সামলাচ্ছেন এ ডিভা। কলকাতায় সংসার পাতলেও নিজভূমে নিয়মিত যাতায়াত তাঁর।

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!