ধর্ম ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠিন ব্যবস্থা গ্রহণ করতে হবে

ধর্ম ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠিন ব্যবস্থা গ্রহণ করতে হবে বলে জানিয়েছে স্বাধীনতা মাদ্রাসা শিক্ষক পরিষদ নামের একটি সংগঠন। সোমবার স্বাধীনতা মাদ্রাসা শিক্ষক পরিষদ আয়োজিত ‘ইসলামের নামে জঙ্গিবাদ ও সহিংসতা প্রতিরোধে করণীয়’ শীর্ষক ভার্চুয়াল আলোচনা সভায় বক্তারা এসব কথা জানান।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাধীনতা শিক্ষক পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজু এবং বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. কামাল উদ্দিন ও ইসলামি বিশ্ববিদ্যালয় কুষ্টিয়ার হাদিস ডিপার্টমেন্টের সাবেক চেয়ারম্যান প্রফেসর ডক্টর মো. আশরাফুল আলম।

আলোচনা সভায় বক্তারা বলেন, শান্তির ধর্ম পবিত্র ইসলামের অপব্যাখ্যা দিয়ে মতলববাজ ধর্মান্ধ সাম্প্রদায়িক অপশক্তি দেশের শান্তি শৃঙ্খলা বিনষ্ট এবং স্বাধীনতা সার্বভৌমত্বের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। একাত্তরের পরাজিত রাজাকার আলবদর আলশামসদের অনুসারী ধর্মান্ধ একটি গোষ্ঠী এখনো বাংলাদেশকে পাকিস্তানি ভাবধারায় পরিচালিত করতে চায়। তারা তাদের পাকিস্তানি প্রভুদের সন্তুষ্ট করার জন্য দেশে অরাজকতা সৃষ্টির মাধ্যমে রাষ্ট্রীয় ক্ষমতা দখলের জন্য একের পর এক ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে।

বক্তারা আরো বলেন, ধর্ম ব্যবসায়ীরা কওমি মাদ্রাসার এতিম ও নাবালক শিশুদের রাজনৈতিক স্বার্থে ব্যবহার করছে। তাদের রাজপথে নামিয়ে দেশে বিশৃঙ্খলা, হানাহানি ও রাষ্ট্রীয় সম্পদ ধ্বংস করছে। এসময় কওমি মাদ্রাসাকে সরকারি আওতায় এনে এবং কওমি মাদ্রাসার মাস্টার্স ডিগ্রি সনদের বিষয়টি পর্যালোচনা করার জন্য সরকারের প্রতি দাবি জানানো হয়।

স্বাধীনতা মাদ্রাসা শিক্ষক পরিষদের সভায় দেশবিরোধী এই অপশক্তির সাথে সরকার কোন রকম আপোষ করলে জনগণ তা মেনে নেবে না। বাংলাদেশের মুক্তিকামী জনগণ রাষ্ট্র বিরোধী এসব ষড়যন্ত্রকারীদের আইনের মাধ্যমে কঠিন শাস্তি দেখতে চায় বলেও জানানো হয়।

স্বাধীনতা মাদরাসা শিক্ষক পরিষদের কেন্দ্রীয় সভাপতি মাওলানা আবু নাঈম মো. মুস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন স্বাধীনতা মাদরাসা শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মাওলানা মো. নজরুল ইসলাম, অধ্যক্ষ আল্লামা নজির উদ্দিন, অধ্যক্ষ তেলোয়াত হোসেন খান, অধ্যক্ষ মাওলানা নুর বখত, অধ্যক্ষ মাওলানা মাহবুবুর রহমান, অধ্যক্ষ মাওলানা এ কে এম সাইফুল ইসলাম প্রমুখ।

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!