যে বৃদ্ধার পা ধরে কাঁদলেন কুদ্দুস বয়াতি

বাংলা লোকগানের জনপ্রিয় সংগীতশিল্পী কুদ্দুস বয়াতি। প্রয়াত কথাসাহিত্যিক হু’মায়ূন আহমেদের একটি বিজ্ঞাপনের মাধ্যমে মিডিয়ায় পরিচিতি লাভ করেন।

এর পর অসংখ্য জনপ্রিয় গান গেয়ে শ্রোতাদের মনে জায়গা করে নেন। বাংলাদেশ ছাড়াও ৪৭টি দেশে স্টেজ শোয়ে গান পরিবেশন করেছেন কুদ্দুস বয়াতি। কিন্তু কুদ্দুস বয়াতি হয়ে উঠার পেছনে তার চাচির বেশ অবদান রয়েছে। তাই বৃদ্ধ চাচির পা ধরে কাঁদলেন এই শিল্পী।

কুদ্দুস বয়াতি তার ফেরিফায়েড ফেসবুকে একটি ভিডিও প্রকাশ করেছেন। এতে বলেন, ‘আমি এই চাচির ঘরের চাল, ডাল চু’রি করেছি। এটা আমা’র মা। উনি যদি না থাকতো তা হলে এতদূর যেতে পারতাম না।’

কুদ্দুস বয়াতি এখন অনেকটাই অন্তরালে চলে গেছেন। তাকে এখন আর খুব বেশি দেখা যায় না। অভাব-অনটনের মধ্য দিয়ে জীবন চলছে তার। করো’না মহামা’রির কারণে গানের আসর বসে না। স্টেজ শো বন্ধ। তাই কুদ্দুস বয়াতিও বেকার সময় পার করছেন।

তবে এই সময়ে ইউটিউব, ফেসবুকের জন‌্য কনটেন্ট তৈরি করছেন তিনি। কখনো গান গেয়ে ধান কাটেন আবার কখনো গান গেয়ে মাছ ধরেন। কখনো এলাকার মানুষদের নিয়েও বসে যান গানের মজলিসে। এভাবেই সময় পার করছেন বলে রাইজিংবিডিকে জানান কুদ্দুস বয়াতি।

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!