১৫ মিনিটে সমস্যার সমাধান করলেন এনটিআরসিএ চেয়ারম্যান

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) শিক্ষক নিয়োগের আবেদনে ফিন্যান্স/ব্যাংকিং ও বিমা সংযুক্ত থাকার কথা থাকলেও শুধুমাত্র ফিন্যান্স ক্যাটাগরি ছিলো। ফলে ফিন্যান্স বিষয়ের নিবন্ধনধারীরা ব্যাংকিং ও ইন্সুরেন্স পদে আবেদন করতে পারছিলেন না।

অপরদিকে ব্যাংকিং ও বিমা নিবন্ধনধারীরা ফিন্যান্স পদে আবেদন করতে পারছিলেন। এমন বিষয়ে বাংলাদেশ জার্নালের কাছে অভিযোগ করেন একাধিক শিক্ষক।অভিযোগের বিষয়টি এনটিআরসিএ চেয়ারম্যান মো. আশরাফ উদ্দিনকে জানায় বাংলাদেশ জার্নাল। অভিযোগ জানানোর ১৫ মিনিটের মধ্যেই সমস্যার সমাধান করেন তিনি।

সমস্যার কারণ সম্পর্কে এনটিআরসিএ চেয়ারম্যান বলেন, গতমাসের সার্কুলারে সর্বশেষ এসেছে ব্যাংকিং ও বিমা। কিন্তু আমরা বিজ্ঞপ্তি দিয়েছিলাম আগের বিষয় দেখে। সর্বশেষ এমপিও নীতিমালায় ফিন্যান্স/ব্যাংকিং ও বিমা এসেছে কি না আমাকে দেখতে হবে। আবার কারিগরিত্রুটির কারণেও এমন হতে পারে। বিষয়টি তিনি দেখছেন বলে জানান।

এ বিষয়ে ১৩তম নিবন্ধনধারী আহসান হাসিব বাংলাদেশ জার্নালকে বলেন, ফিন্যান্স ব্যাংকিং ও বিমা মিলে প্রায় ৬২টি এমপিও পদ রয়েছে। শুধু ফিন্যান্স দিলে মাত্র ২০-২২টি দেখাচ্ছে। অথচ ব্যাংকিং ও বিমাতে নিবন্ধনধারী রয়েছেন মাত্র ১২ জন। দীর্ঘদিন ধরেই আমরা আবেদন করতে পারছিলাম না।

অথচ আমরা একাদশ ও দ্বাদশ শ্রেণিতে দেখতে পাই যে আইসিটিদের জন্য আলাদা আলাদা নিবন্ধন আছে যেমন- আইসিটি, কম্পিউটার সায়েন্স এবং তারা আবেদন করার সময় আইসিটি/কম্পিউটার সায়েন্স এই অপশন পান।
একাধিক ফিন্যান্স/ব্যাংকিং ও বিমা নিবন্ধনকারী জানান, মঙ্গলবার বিকেল ৫টার দিকে এই সমস্যার সমাধান হয়েছে। এজন্য তারা এনটিআরসিএ চেয়ারম্যান মো.আশরাফ উদ্দিনকে ধন্যবাদ জানান।

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!