পিএসএলে দল পেলেন সাকিব, পাননি তামিম!

করোনাভাইরাসের কারণে ২০ ম্যাচ বাকি রেখেই স্থগিত হয়ে যাওয়া পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ষষ্ঠ আসরের নিলাম অনুষ্ঠিত হয়েছে। যেখানে ভাগ্য খুলেছে বাংলাদেশের ৩ তারকা ক্রিকেটারের।

পিএসএলের এই মধ্যবর্তী প্লেয়ার্স ড্রাফটে নাম উঠেছিল ৭ বাংলাদেশি ক্রিকেটারের। তাদের মধ্য থেকে দল পেয়েছেন সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ ও লিটন দাস।তবে সবাইকে অবাক ও হতাশ করে দেওয়া তথ্য হলো, দল পাননি বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল।

তামিম গতবার ক্রিস লিনের বদলি হয়ে লাহোরের হয়ে প্লে অফ খেলেছিলেন। তামিম ছাড়াও দল পাননি পেসার তাসকিন আহমেদ ও অলরাউন্ডার সাব্বির রহমান।ভার্চুয়াল সেশনের মাধ্যমে মঙ্গলবার ১৩৪ জন বিদেশি খেলোয়াড়কে নিয়ে অনুষ্ঠিত হয়েছে পিএসএলের প্লেয়ার্স ড্রাফট। যেখানে সর্বোচ্চ প্লাটিনাম ক্যাটাগরিতে সাকিবকে দলে ভিড়িয়েছে লাহোর কালান্দার্স। এর আগে পেশাওয়ার ও করাচির হয়ে খেলেছিলেন সাকিব।

সিলভার ক্যাটাগরিতে সুযোগ পেয়েছেন লিটন দাস। করাচি কিংসের হয়ে প্রথমবারের মতো পিএসএল খেলবেন লিটন। গত বার প্লে-অফে মঈন আলী খানের জায়গায় বদলি হিসেবে মুলতানের হয়ে খেলেছিলেন মাহমুদউল্লাহ। এবারো একই দল তাকে কিনে নিয়েছে। কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের হয়েও খেলার অভিজ্ঞতা আছে তার।

উল্লেখ্য, করোনা পরিস্থিতি সামলে নিয়ে কঠোর স্বাস্থ্যবিধি মেনে আগামী ১ জুন থেকে আবার মাঠে গড়াবে পিএসএল। কিন্তু একই সময়ে শুরু হতে যাওয়া ভাইটালিটি টি-টোয়েন্টি ব্লাস্টের কারণে ইংল্যান্ডের খেলোয়াড় সাকিব মাহমুদ, টম ব্যান্টন, রবি বোপারা, অ্যালেক্স হেলসকে পাচ্ছে না পিএসএল।

তাই বাকি ২০ ম্যাচের জন্য নতুন প্লেয়ার্স ড্রাফটের আয়োজন করেছে আয়োজকরা। প্রসঙ্গত, গত ২০ ফেব্রুয়ারি পর্দা ওঠে পিএসএলের। ১৪টি ম্যাচ খেলার পর ১০ ক্রিকেটার ও টিম স্টাফ করোনা আক্রান্ত হন। বায়ো বাবল সুরক্ষায়ও খেলোয়াড়দের মাঝে করোনার হানা দেওয়ায় টুর্নামেন্ট স্থগিত করে দেয় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

গত ৪ মার্চের পর পিএসএলের কোনো ম্যাচ মাঠে গড়ায়নি। পিএসএল স্থগিত হওয়ার আগে ৫ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছে করাচি কিংস। পয়েন্ট টেবিলে দুই, তিন ও চার নম্বরে যথাক্রমে থাকা পেশাওয়ার জালমি, ইসলামাবাদ কিংস ও লাহোর কালান্দার্সের সংগ্রহও ৬ পয়েন্ট। নেট রানরেটে পিছিয়ে থাকায় তাদের অবস্থান নিচের দিকে।

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!