রোগীদের আত্মবিশ্বাস বাড়াতে নাচলেন ঢামেক চিকিৎসকরা

মহামারীতে রুপ নেয়া করোনাভাইরাসের তাণ্ডবে গোটা বিশ্ব বিপর্যস্ত হয়ে পড়েছে। পার্শ্ববর্তী দেশ ভারতেও ভয়ঙ্কর রূপ নিয়েছে এই সংক্রমণটি।

মহামারির এই সময় হাসপাতালে আসা রোগীদের মধ্যে আত্মবিশ্বাস ধরে রাখার জন্য হাসপাতালে নাচলেন চিকিৎসকরা। ঘটনাটি ঘটেছে রাজধানীর ঢাকা মেডিকেল কলেজে (ঢামেক)।

সোমবার (২৬ এপ্রিল) ডা. শাশ্বত চন্দন-এর ফেসবুক থেকে পোস্ট করা হয় ভিডিওটি। চিকিৎসকদের নাচের ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে প্রশংসা করতে থাকেন মানুষজন। এছাড়াও ইতিবাচকভাবে মন্তব্য করার পাশাপাশি অনেকে শেয়ারও করছেন।

ভিডিও’র নাচে পারফরম্যান্স করেছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ডা. কৃপা বিশ্বাস, ডা. শাশ্বত চন্দন, ও ডা. আনিকা হোসেন খান। তারা লন্ডন প্রবাসী গায়ক মুজা’র ‘নয়া দামান’ গানটির সঙ্গে নাচেন।

আরও পড়ুন=সাগরপথে অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার চেষ্টা ব্যর্থ হয়ে ভাসতে থাকা অবস্থায় ৩০ জন রোহিঙ্গাকে দালালসহ আটক করেছে বাংলাদেশ কোস্ট গার্ড সদস্যরা।মঙ্গলবার ( ২৭ এপ্রিল) সকালে কক্সবাজারে টেকনাফ বাহারছড়া ইউনিয়নের বড় ডেইল সমুদ্র সৈকত এলাকা থেকে মাছ ধরার ট্রলারসহ তাদেরকে আটক করা হয়।

এসব তথ্য নিশ্চিত করে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তর মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার বিএন আমিরুল হক জানান, সাগরপথে মালয়েশিয়া যাওয়ার চেষ্টা ব্যর্থ হয়ে ট্রলারটি টেকনাফ সৈকত আসে। সেখান থেকে দালালসহ ৩০ জন রোহিঙ্গাকে আটক করা হয়েছে।

তিনি আরও জানান, দালালসহ রোহিঙ্গাদের বহনকারী ট্রলারটি সাগর পথে মালয়েশিয়া যাওয়ার পথে বঙ্গোপসাগরে ডাকাতের কবলে পড়ে। এসময় ডাকাতরা তাদের মালপত্র লুট করে ট্রলারের ইঞ্জিন নষ্ট করে দেয়। পরে তারা ভেসে ভেসে কূলে ভিড়লে তাদেরকে আটক করা হয়। এ বিষয়ে আইনি প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

আটকরা হলেন-জায়নুব, মো. সালমান, ইসমত আরা, নুরকলিমা, হাসিনা, রাসেদা, আছমা, ছোনোয়ারা, রাবেয়া, রমজানা, দিন খায়াজ, রাইজু, নুর চাদেকা, মোশারফা, রফিকা, নুর ফাতেমা, রোকিয়া বেগম, তসলিমা, ইয়াসমিন, তাসলিমা, মো.হাফসা, আরকান বিবি, চোমুদা খাতুন, সুমাইরা, মো. জমির, আবুল ফোয়েজ, মোস্তেফা, রাসেল, ইউনুস, রায়হান। তারা সবাই উখিয়া-টেকনাফের বিভিন্ন ক্যাম্পের বাসিন্দা। এদের মধ্যে চার জন দালাল ও চার জন শিশু রয়েছে।

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!