এক ম্যাচেই ওয়ার্নারের তিন রেকর্ড!

বুধবার রাতটি ঠিক কেমন গেলো ডেভিড ওয়ার্নারের? চেন্নাই সুপার কিংসের কাছে হেরে গেছে তার দল সানরাইজার্স হায়দরাবাদ, আরও পোক্ত হয়েছে টেবিলের তলানিতে তাদের অবস্থান। কিন্তু ব্যক্তিগত অর্জনের দিক থেকে বেশ সফল এক ম্যাচই কাটিয়েছেন ওয়ার্নার।

দিল্লির অরুন জেটলি স্টেডিয়ামে আগে ব্যাট করে হায়দরাবাদ দাঁড় করায় ১৭১ রানের সংগ্রহ। যেখানে ওয়ার্নারের অবদান ৫৫ বলে ৫৭ রান। নিজের টি-টোয়েন্টি ক্যারিয়ারের মন্থরতম ফিফটিতে তিনটি দারুণ কীর্তিতে নিজের নাম তুলেছেন হায়দরাবাদের এই অস্ট্রেলিয়ান ওপেনার।

ইনিংসের ১৫তম ওভারের চতুর্থ বলে ২ রান নিয়ে তিনি পূরণ করেন ক্যারিয়ারের ১০ হাজার রান। ক্রিস গেইল, কাইরন পোলার্ড ও শোয়েব মালিকের পর চতুর্থ ব্যাটসম্যান হিসেবে কুড়ি ওভারের ক্রিকেটে পাঁচ অঙ্কের সংগ্রহে পৌঁছালেন ডেভিড ওয়ার্নার।

লুঙ্গি এনগিডির করা একই ওভারের পরে বলে লং অফ দিয়ে ছক্কা হাঁকান ওয়ার্নার। যা ছিল তার আইপিএল ক্যারিয়ারের দুইশতম ছক্কা। টুর্নামেন্টের অষ্টম ব্যাটসম্যান হিসেবে দুইশ ছক্কার কীর্তি গড়েছেন তিনি। যা করতে তাকে খেলতে হয়েছে ১৪৮টি ইনিংস।

পরের ওভারে রবীন্দ্র জাদেজাকে মিড উইকেট দিয়ে উড়িয়ে মেরে ফিফটি তুলে নেন ওয়ার্নার। আইপিএল ক্যারিয়ারে এটি তার পঞ্চাশতম পঞ্চাশ, পাশাপাশি রয়েছে আরও ৪টি সেঞ্চুরি। আইপিএলের প্রথম ব্যাটসম্যান হিসেবে পঞ্চাশের পঞ্চাশ করলেন তিনি। তবে ঠিক ৫০ বলে করা এই ফিফটিটি তার ক্যারিয়ারের মন্থরতম।

টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ রান: ১/ ক্রিস গেইল – ৪১৪ ইনিংসে ১৩৮৩৯ রান, সেঞ্চুরি ২২টি, সর্বোচ্চ ১৭৫*, ২/ কাইরন পোলার্ড – ৪৭৯ ইনিংসে ১০৬৯৪ রান, সেঞ্চুরি ১টি, সর্বোচ্চ ১০৪, ৩/ শোয়েব মালিক – ৩৮৯ ইনিংসে ১০৪৮৮ রান, সেঞ্চুরি নেই, সর্বোচ্চ ৯৫*, ৪/ ডেভিড ওয়ার্নার – ৩০৩ ইনিংসে ১০০১৭ রান, সেঞ্চুরি ৮টি, সর্বোচ্চ ১৩৫*, ৫/ ব্রেন্ডন ম্যাককালাম – ৩৬৪ ইনিংসে ৯৯২২ রান, সেঞ্চুরি ৭টি, সর্বোচ্চ ১৫৮*।

এছাড়া এখনও খেলে যাওয়া ব্যাটসম্যানদের মধ্যে দশ হাজারের কাছাকাছি রয়েছেন বিরাট কোহলি। তার সংগ্রহ ২৯৫ ইনিংসে ৯৮৯৪ রান। চলতি আইপিএলেই হয়তো ১০ হাজারের মাইলফলকে নাম লেখাবেন তিনি।

আইপিএলে সর্বোচ্চ ছক্কা: ১/ ক্রিস গেইল – ১৩৭ ইনিংসে ৩৫৪ ছক্কা, ২/ এবি ডি ভিলিয়ার্স – ১৬১ ইনিংসে ৩৪৫ ছক্কা, ৩/ রোহিত শর্মা – ২০০ ইনিংসে ২২২ ছক্কা, ৪/ মহেন্দ্র সিং ধোনি – ১৮৬ ইনিংসে ২১৭ ছক্কা, ৫/ বিরাট কোহলি – ১৯০ ইনিংসে ২০৪ ছক্কা, ৬/ কাইরন পোলার্ড – ১৫২ ইনিংসে ২০২ ছক্কা, ৭/ সুরেশ রায়না – ১৯৪ ইনিংসে ২০২ ছক্কা, ৮/ ডেভিড ওয়ার্নার – ১৪৮ ইনিংসে ২০১ ছক্কা।

আইপিএলে সর্বোচ্চ ফিফটি: ১/ ডেভিড ওয়ার্নার – ১৪৮ ইনিংসে ৫০ ফিফটি (সেঞ্চুরি ৪টি), ২/ শিখর ধাওয়ান – ১৮১ ইনিংসে ৪৩ ফিফটি (সেঞ্চুরি ২টি), ৩/ বিরাট কোহলি – ১৯০ ইনিংসে ৪০ ফিফটি (সেঞ্চুরি ৫টি), ৪/ এবি ডি ভিলিয়ার্স – ১৬১ ইনিংসে ৪০ ফিফটি (সেঞ্চুরি ৩টি), ৫/ রোহিত শর্মা – ২০০ ইনিংসে ৪০ ফিফটি (সেঞ্চুরি ১টি)।

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!