১৫ ঘণ্টা পিপিই পরে লড়াই

করোনার বিরুদ্ধে লড়তে গিয়ে দিন রাত মিলিয়ে টানা ১৫ ঘণ্টা পরে থাকতে হচ্ছে পিপিই। এই গরমে। ফলে, প্রায় দমবন্ধ করা পরিস্থিতিতে হাঁসফাঁস করতে করতে কী অবস্থা হচ্ছে তাঁদের,

টুইটে ছবি প্রকাশ করে তা দেখিয়ে দিলেন চিকিৎসক সোহিল। আর তাঁর সেই টুইট ভাইরাল হয়ে গিয়েছে সমাজমাধ্যমে। ভূয়সী প্রশংসা করছেন নেটাগরিকরা।টুইটে দেওয়া ছবিতে দেখা যাচ্ছে, টানা ১৫ ঘণ্টা পিপিই পরে করোনা রোগীদের চিকিৎসার পর ঘামে কী ভাবে ভিজে গিয়েছে চিকিৎসক সোহিলের জামা। মনে হচ্ছে যেন জামা পরে সদ্য স্নান করে এলেন!

ওই ছবি প্রকাশ করে টুইটে সোহিল লিখেছেন, ‘‘তবুও লড়ে যাব করোনার বিরুদ্ধে। কারণ, যে ভাবেই হোক জিততে হবে।’’বুধবার (২৮ এপ্রিল) ওই টুইট করেন দিল্লির চিকিৎসক সোহিল। তার পর থেকেই তা দ্রুত ছড়িয়ে পড়ে নেটমাধ্যমে। নেটাগরিকদের অভিনন্দনের বন্যায় ভেসে যাচ্ছে সেই পোস্ট।

আরও পরুন= সেরাম ইনস্টিটিউট থেকে সরকারের কেনা ও ভারতের পাঠানো উপহারের টিকা মিলিয়ে এখন পর্যন্ত ১ কোটি ২ লাখ ডোজ টিকা হাতে পেয়েছে বাংলাদেশ। স্বাস্থ্য অধিদপ্তরের হিসাবে, ২৯ এপ্রিল পর্যন্ত প্রথম ডোজের টিকা দেওয়া হয়েছে ৫৮ লাখ ১৯ হাজার ৬৫৬ জনকে।

এদের মধ্যে দ্বিতীয় ডোজও পেয়েছেন ২৮ লাখ ৫ হাজার ৬৯৪ জন। আর দ্বিতীয় ডোজের অপেক্ষায় আছেন ৩০ লাখ ১৩ হাজার ৯৬২ জন।ইতোমধ্যে সব মিলিয়ে ৮৬ লাখ ২৫ হাজার ৩০৫ জনকে টিকা দেওয়া হয়ে গেছে। এখন অধিদপ্তরের হাতে টিকা মজুদ আছে ১৫ লাখ ৭৪ হাজার ৬৯৫ ডোজ। সে হিসাবে

স্বাস্থ্য দ্বিতীয় ডোজের টিকা নিতে পারবে ৪৩ লাখ ৮০ হাজার ৩৮৯ জন। মে মাসের প্রথম সপ্তাহে টিকা না এলে যারা প্রথম ডোজ নিয়েছেন তাদের মধ্যে ১৪ লাখ ৩৯ হাজার ২৬৭ জনের দ্বিতীয় ডোজের টিকা দেওয়া নিয়ে সংশয় দেখা দেবে।

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!