অবশেষে দেশ ছেড়ে পালালেন সেরামের সিইও!

টিকার জন্য রথী-মহারথীদের অ’ব্যাহত চাপ ও হু’ম’কিতে অবশেষে পরিবার নিয়ে ব্রিটেনে পালিয়ে গেলেন ভারতে করো’নার টিকা প্রস্তুতকারী প্রতিষ্ঠান সেরামের চিফ এগজিকিউটিভ অফিসার (সিইও) আদার পুনাওয়ালা।

বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রী থেকে শুরু করে কর্পোরেট কর্মকর্তাসহ একাধিক হোমরাচোমরার অব্যাহত চাপে ভারতীয় বিমানের ওপর নি’ষেধা’জ্ঞা জা’রি হওয়ার আগেই আদার পুনাওয়ালা দেশ ছেড়ে ব্রিটেনে পাড়ি জমিয়েছেন।

খবর দ্য টাইমস ও টেলিগ্রাফইন্ডিয়া ডটকমের। গোটা ভারত যখন ক’রোনা সং’ক্রম’ণের দ্বিতীয় ঢেউয়ের ভয়ে ঠ’কঠ’ক করে কাঁ’পছে, ঠিক সেই সময়েই পরিবার নিয়ে ব্রিটেনে পারি জমালেন সেরামের সিইও। কোভিশিল্ড টিকার জন্য পুনাওয়লাকে বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রী, বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্ঠানের কর্তা এবং প্রভাবশালী অনেকে ফোন করে তা’ড়াতা’ড়ি টিকা দেওয়ার দাবি জানাতেন।

প্রত্যেকেই মনে করেন, সবার আগে তার টিকা পাওয়া উচিত। ব্রিটিশ সংবাদপত্র দ্য টাইমসকে পুনাওয়লা আরও বলেছেন, অনেকে বলছে- তুমি যদি টিকা না দাও তা হলে ফল ভাল হবে না। এমন হুম’কি আসছেই এবং তাদের দাবি না মানা পর্যন্ত কোনও কাজই করতে দিচ্ছে না।

সম্প্রতি ভারত সরকার পুনাওয়ালাকে ওয়াই ক্যাটাগরির নিরাপত্তা দিয়েছিল।দ্য টাইমসের দাবি, পুনাওয়ালা তাদের ফোনে আরও জানিয়েছেন, তিনি ব্রিটেনে কিছু দিন কাটাবেন। এ পরিস্থিতিতে ভারতে তিনি আর ফিরতে চান না বলেও জানান।সেরামপ্রধান আরও বলেন, সব ভার আমার কাঁধে।কিন্তু আমি একা তা বহন করতে পারব না।

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!