সোনু সুদ লকডাউনে গরিবের ‘ভগবান’

মহামারি করোনার সময় সাহায্যের হাত বাড়িয়ে গরিব মানুষদের কাছে ঈশ্বরের প্রতিনিধি হয়েই উঠেছেন তিনি। গতবছর থেকে লকডাউনের সময় হাজার হাজার শ্রমিকদের মুখে খাবার জুগিয়েছেন সোনু সুদ।

বিলাসবহুল বাসে তাদের বাড়িতে পাঠিয়েছিলেন। কখনো বিমান ভাড়া করেও শ্রমিকদের ঘরে ফিরিয়েছিলেন তিনি।পাশাপাশি দেশের নানান প্রান্তে দুঃস্থ ও অভাবী মানুষদের অকাতরে যেভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন তা এককথায় অবিশ্বাস্য। সম্প্রতি তিনি আবারো ত্রাতার ভূমিকায়।

ছোটপর্দার জনপ্রিয় শো ‘ড্যান্স দিওয়ানে’-র মঞ্চে অতিথি বিচারক হিসেবে হাজির হয়েছিলেন এই অভিনেতা। সোনুকে কাছে পেয়ে উদয় সিং নামের এক প্রতিযোগী নিজের গ্রামের মানুষদের দুঃখ, দুর্দশার কথা তুলে ধরেন।

মধ্যপ্রদেশের একটি ছোট শহর নীমুচে দিনমুজুরের কাজ করা উদয়ের বাড়ি ওই রাজ্যের একটি ছোট গ্রামে। এই করোনা পরিস্থিতিতে কীভাবে নিদারুণ কষ্টের মধ্যে তার গ্রামের লোকের দিন কাটছে- তার বর্ণনা দেন উদয়।

উদয়ের মুখে গ্রামবাসীদের এই দুর্দশার কথা শুনে সোনু সুদ সঙ্গে সঙ্গেই দৃঢ় গলায় জানিয়ে দেন, যতদিন লকডাউন চলবে ততদিন ওই পুরো গ্রামের রেশনের দায়িত্ব তিনি নিলেন আজ থেকে।

উদয়ের উদ্দেশে সোনু বলেন, উদয়, আমি তোমার গ্রামবাসীদের বলতে চাই যতদিন না এই লকডাউন উঠছে, যতদিন ধরেই তা চলুক না কেন ততদিন তোমার গ্রামের প্রত্যেক অধিবাসীরা রেশন পাবেন। ওদের বলে দিও চিন্তা করার কিছু নেই। কেউ খালি পেটে ঘুমোতে যাবে না আর!

সোনুর এই পদক্ষেপে আরও একবার মুগ্ধ গোটা দেশ। সোশ্যাল মিডিয়ায় এই জনপ্রিয় তারকার উদ্দেশে মুহুর্মুহু জমা পড়ছে প্রশংসা ও শুভেচ্ছাবার্তা। সূত্র: হিন্দুস্তান টাইমস

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!