ভাঙ্গায় সরকারি নির্দেশনা উপেক্ষা করে চলছে স্কুল পরীক্ষা

ফরিদপুরের ভাঙ্গায় সরকারি নির্দেশনা উপেক্ষা করে আইডিয়াল প্রি-ক্যাডেট স্কুল নামের একটি শিক্ষা প্রতিষ্ঠানে কোমলমতি শিক্ষার্থীদের পরীক্ষা নেওয়ার অভিযোগ উঠেছে। এছাড়া শিক্ষার্থীদের কাছে থেকে মাসিক বেতন ও পরীক্ষার ফি নেওয়া হচ্ছে বলেও একাধিক অভিভাবক জানান।

স্থানীয়রা জানায়, প্রতিষ্ঠানটিতে কোনো স্বাস্থ্যবিধির বালাই নেই, নেই সরকারের নিয়মনীতির তোয়াক্কা। এতে কোমলমতি শিশুদের করোনা ঝুঁকির মধ্যে ঠেলে দেওয়া হচ্ছে। এছাড়া সরকারি আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে শিক্ষার্থীদের কাছে থেকে মাসিক বেতন ও পরীক্ষার ফি নেওয়া হচ্ছে।

সরজমিনে উপজেলার ঘারুয়ায় অবস্থিত আইডিয়াল প্রি-ক্যাডেট স্কুলটিতে গিয়ে দেখা যায়, স্বাস্থ্যবিধি উপেক্ষা করে স্কুল রুমে একই বেঞ্চে তিন জন করে কোমলমতী শিশুদের নিয়ে নেওয়া হচ্ছে পরীক্ষা। নেই হ্যান্ড স্যানেটাইজের কোন ব্যবস্থা, নেই সামাজিক দূরত্ব বজায় রাখার নির্দেশনা।

নাম প্রকাশে অনিচ্ছুক একধিক শিক্ষার্থীর অভিভাবক জানান, আমরা অনুরোধ করার পরেও নেওয়া হচ্ছে স্কুল পরীক্ষা। নেওয়া হয়েছে পরীক্ষার ফি বাবদ ২০০ টাকা ও গত দুই মাসের বেতন বাবদ ৪০০ টাকা ।

এই বিষয়ে স্কুলটির প্রধান শিক্ষক জামাল শিকদার বলেন, আমাদের স্কুল বন্ধ। আমরা শিক্ষার্থীদের কোন পরীক্ষা নিচ্ছি না, শুধুমাত্র অ্যাসাইনমেন্ট নিয়েছি। আমরা সরকারি বিধি নিষেধ মেনে চলছি।

ভাঙ্গা উপজেলা শিক্ষা অফিসার মুন্সী রুহুল আসলাম বলেন, করোনাকালীন সময়ে কোনো শিক্ষা প্রতিষ্ঠানে পরীক্ষা নেওয়ার বিধান নেই। এব্যাপারে তদন্তপূর্বক দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!