ঈদে ছুটির বিষয়ে যে নির্দেশনা দিল সরকার

ঈদুল ফিতর উপলক্ষে তিনদিনের বেশি ছুটি না দেয়ার সি’দ্ধান্ত নিয়েছে সরকার। সেই সঙ্গে লকডাউনের সীমা বাড়ানোর সঙ্গে বন্ধ রাখা হয়েছে বাসসহ আন্তজেলা গণপরিবহন।

আজ (৩ মে) সোমবার মন্ত্রিপরিষদের বৈঠক শেষে এ সি’দ্ধান্ত জানান মন্ত্রিপরিষদ সচিব মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। ঈদের ছুটির বি’ষয়ে তিনি বলেন, ‘সরকার সি’দ্ধান্ত নিয়ে নিয়েছে যে, কোনো বন্ধ দেয়া যাব’ে না। সরকারি বন্ধ এমনি তিনদিন। তিন দিনের দুদিন শুক্রবার ও শনিবার পড়ছে। আরেকদিন বৃহস্পতিবার।

তিনি বলেন, প্রাইভেট বা ইন্ডাস্ট্রি এ সময় বন্ধ দিতে পারবে না। ফলে বৃহস্পতি, শুক্র ও শনি এ তিন দিনের বাইরে কোনো বন্ধ থাকবে না। মন্ত্রিপরিষদ সচিব জানান, সংক্রমণ রোধে চলমান বিধি-নিষে’ধ বহাল রাখতে হবে অন্তত ১৬ মে পর্যন্ত। এ সময় দেশে বিপণিবিতান খোলা থাকলেও স্বাস্থ্যবিধি ল’ঙ্ঘন করলে সেসব তাৎক্ষণিকভাবে বন্ধ করার সি’দ্ধান্ত নিয়েছে সরকার।

এছাড়া সর্বত্র মাস্ক ব্যবহার না করলে প্রশাসনিকভাবে আইনানুগ ব্যবস্থা নেওয়ার বি’ষয়েও চূড়ান্ত সি’দ্ধান্ত হয়েছে বলে জানান খন্দকার আনোয়ারুল ইসলাম।দেশে করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণের মধ্যে গত ১৪ এপ্রিল এক স’প্ত াহের জন্য কঠোর লকডাউন দেয় সরকার। এরপর এক স’প্ত াহ করে বিধিনিষে’ধের সময়সীমা বাড়ানো হয়। বর্তমানে তৃতীয় স’প্ত াহ চলছে। আগামী বুধবার (৫ মে) চলমান বিধিনিষে’ধ শেষ হওয়ার কথা।

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!