অবশেষে জানাগেল যে কারণে সংসার ভাঙলো বিল গেটসের

বর্তমানে বিশ্বের চতুর্থ সর্বোচ্চ ধনী বিল গেটস ও তার স্ত্রী মেলিন্ডা গেটসের মধ্যে বিবাহ বিচ্ছেদ হচ্ছে। তারা একসাথে ২৭ বছর সংসার করেছেন। এত বছর পর কেনো তারা বিচ্ছেদের সিদ্ধান্ত নিলেন তা এখনো জানা যায়নি।

মঙ্গলবার (৪ মে) রাতে এই বিচ্ছেদের খবর দিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি। টুইটারে দেয়া ওই বার্তায় তারা বলেন, দম্পতি হিসেবে একসাথে থাকা তাদের পক্ষে আর সম্ভব হচ্ছে না। তবে, বিচ্ছেদ হলেও নিজেদের প্রতিষ্ঠিত দাতব্য প্রতিষ্ঠান ‘বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন’ এর কাজ একসাথে চালিয়ে যাওয়ার কথা জানান তারা।

এদিকে, বিচ্ছেদের পর তাদের সম্পত্তির বন্টন কিভাবে হবে সে বিষয়ে মুখ খোলেননি কেউই। দীর্ঘ সংসার জীবনে বিল গেটস ও মেলিন্ডার ঘর আলো করে আসে তিন সন্তান। দাতব্য সংস্থা ‘বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউনডেশন’ এর যৌথ পরিচালক এ ধনী দম্পতি। তাদের এ সংস্থাটি বিশ্বব্যাপী সংক্রামক রোগের বিরুদ্ধে লড়াই ও শিশুদের টিকার আওতায় আনতে দীর্ঘ দিন ধরে কাজ করে যাচ্ছে।

১৯৭৫ সালে পল অ্যালেনের সাথে যৌথ উদ্যোগে মাইক্রোসফট প্রতিষ্ঠা করেছিলেন বিল গেটস। এরপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি তাকে। প্রভাবশালী সাময়িকী ফোর্বসের তথ্যমতে, বর্তমানে বিল গেটস বিশ্বের চতুর্থ ধনী ব্যক্তি। তার সম্পদের পরিমাণ প্রায় ১২ হাজার ৪ শ’ কোটি মার্কিন ডলার।

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!