করোনা উপেক্ষা করেই ১৫ দিনে ৩০০ বিয়ের আয়োজন!

করোনার সংক্রমণে টালমাটাল ভারত। প্রতিদিনই বাড়ছে সংক্রমণ, তার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যু। এমন পরিস্থিতিতে ভারতের হরিয়ানা রাজ্যের গুরগাঁও জেলার গুরুগ্রামে আগামী ১৫ দিনে অন্তত ৩০০টি বিয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে! যা নিয়ে উদ্বিগ্ন গুরুগ্রাম প্রশাসন।

আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়, বিয়ের মতো অনুষ্ঠান মানেই গণজমায়েত। আর সেই জমায়েত থেকে সংক্রমণ ছড়ানোর বড় রকমের আশঙ্কা থাকে। গুরুগ্রাম প্রশাসন সূত্রে জানা যায়, এই পরিস্থিতির মধ্যেও অন্তত ৭০০ বিয়ের আবেদন জমা পড়েছিল। কিন্তু বাড়তে থাকা সংক্রমণের কথা মাথায় রেখে আবেদনে কাটছাঁট করা হয়েছে।

সংক্রমণের জোনগুলোকে চিহ্নিত করে সেখানে কোনও বিয়ের অনুমতি দেওয়া হয়নি। বাকি যে ৩০০টি বিয়ে হতে চলেছে সেগুলোতে অংশ নেওয়ার জন্য করোনা সংক্রমণ ঠেকাতে কঠোর বিধিনিষেধ আরোপ করেছে স্থানীয় প্রশাসন। সর্বোচ্চ ৫০ জন অতিথি নিয়ে বিয়ে সম্পন্ন করা যাবে।

প্রসঙ্গত, বিশ্বে করোনায় আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি ৯৯ লাখ ১৯ হাজার ৭১৫ জন এবং মারা গেছেন ২ লাখ ১৮ হাজার ৯৪৫ জন।দেশের অন্যান্য এলাকার মতোই সংক্রমণের সংখ্যা বাড়ছে গুরুগ্রামেও। গত মাসের মাঝামাঝিতেও করোনায় শনাক্তের সংখ্যা ছিল সাড়ে ৭ হাজারের মতো। কিন্তু সেখানে এখন সক্রিয় রোগীর সংখ্যা ৩৭ হাজার ছুঁইছুঁই।

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!