মেলিন্ডাকে জানিয়েই সাবেক প্রেমিকার সঙ্গে ছুটি কাটাতেন বিল গেটস

দীর্ঘ ২৭ বছর দাম্পত্য জীবন কাটানোর পর সম্প্রতি বিচ্ছেদের সিদ্ধান্ত নিয়েছেন বিল ও মেলিন্ডা গেটস দম্পতি। এই ঘোষণা সামনে আসার পর থেকেই বৈশ্বিক গণমাধ্যমের বড় একটি জায়গা দখল করে নিয়েছে সংবাদটি। বিশ্বের শীর্ষ গণমাধ্যমগুলোতেও উঠে আসছে এই দম্পতির চমকপ্রদ নানা তথ্য।

বলা হচ্ছে, স্ত্রী মেলিন্ডা গেটসের সঙ্গে বিশেষ চুক্তি করে নিজের সাবেক প্রেমিকার সঙ্গে ছুটি কাটাতেন বিল গেটস। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য ইন্ডিপেন্ডেন্ট’র এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। চুক্তি অনুযায়ী প্রতিবছর সাবেক প্রেমিকার সঙ্গে দীর্ঘ সময়ের জন্য ছুটি কাটাতেন বিশ্বের অন্যতম শীর্ষ এই ধনী ব্যক্তি।

সংবাদমাধ্যমটির প্রতিবেদন অনুযায়ী, বিল গেটসের সাবেক ওই প্রেমিকার নাম অ্যান উইনব্লাড। পেশায় ব্যবসায়ী মার্কিন এই নারী বিল গেটসের চেয়ে পাঁচ বছরের বড়। ১৯৮০-র দশকে অ্যান উইনব্লাডের সঙ্গে বিল গেটস প্রথম সাক্ষাৎ বা ডেটিং করেন। তবে মেলিন্ডাকে বিয়ে করার আগেই গেটসের সঙ্গে অ্যানের ‘ব্রেকআপ’ হয়।

তবে স্ত্রী মেলিন্ডা গেটসের সঙ্গে বিশেষ চুক্তির মাধ্যমে সাবেক প্রেমিকার সঙ্গে প্রতিবছর দীর্ঘ সময় কাটাতেন বিল গেটস।১৯৯৭ সালে বিখ্যাত টাইম ম্যাগাজিনে তাদের সম্পর্কের বিষয়ে একটি প্রতিবেদন লিখেছিলেন ওয়াল্টার আইজ্যাকসন নামে একজন। সেখানে বিল গেটস ও অ্যান উইনব্লাডের সম্পর্ক নিয়ে আলোচনা করা হয়েছিল। বিল ও মেলিন্ডা গেটস দম্পতির ডিভোর্সের খবর সামনে আসার পরই ফের আলোচনায় এসেছে সেই প্রতিবেদনটি

ওই প্রতিবেদনে বলা হয়, সফটওয়্যার স্পেশালিস্ট ও সিয়াটলের ভেঞ্চার ক্যাপিটালিস্ট অ্যানের সঙ্গে ১৯৮৪ সালে প্রথম দেখা হয় বিল গেটসের। এরপর থেকে ভার্চুয়াল ডেটিং করতেন তারা। এর অর্থ- ভিন্ন দুই শহরে থেকেও তারা একই সময়ে একই মুভি দেখতে সিনেমা হলে যেতেন এবং ফোনে একে অপরের সঙ্গে কথা বলতেন।

তবে ১৯৮৭ সালে তাদের ব্রেকআপ হয়। কারণ অ্যান ছিলেন বিল গেটসের তুলনায় পাঁচ বছরের বড় এবং তিনি তখনই বিয়ের জন্য প্রস্তুত ছিলেন। অবশ্য ব্রেকআপের পরও তারা একে অপরের ঘনিষ্ঠ বন্ধু ছিলেন।বিল গেটস নিজেও এই চুক্তির কথা স্বীকার করেছেন। টাইম ম্যাগাজিনকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, মেলিন্ডাকে যখন বিয়ের কথা ভাবি, তখন অ্যানকে ডেকে অনুমতি নিয়েছিলাম। অ্যান সেই অনুমতিও দিয়েছিলেন।

তবে মেলিন্ডার বিষয়ে অ্যানের মন্তব্য ছিল এরকম যে, সে গেটসের জন্য উপযুক্ত মেয়ে। কারণ মেলিন্ডার বুদ্ধিবৃত্তিক একটা শক্তি আছে।এদিকে বিয়ের পরও উইনব্লাডের সঙ্গে যেন ছুটি কাটোনোর এতোদিনের ‘রীতি’টা বজায় থাকে তা নিশ্চিত করতে মেলিন্ডার সঙ্গে চুক্তি করেন বিল গেটস। চুক্তি অনুযায়ী, প্রত্যেক বসন্তে অ্যানের সঙ্গে ছুটি কাটাতে গেটস যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলিনার সমুদ্র তীরে ছুটে যেতেন। এভাবে দীর্ঘ এক দশকেরও বেশি সময় তারা লম্বা ছুটি কাটাতে সেখানে যেতেন।অবশ্য অ্যানের কারণে মেলিন্ডার সঙ্গে বিল গেটসের বিচ্ছেদ হয়েছে কি না, সে বিষয়ে নিশ্চিত তথ্য দিতে পারেনি কোনো গণমাধ্যম।
সূত্র: দ্য ইন্ডিপেন্ডেন্ট

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!