হাসপাতালে অক্সিজেন পৌঁছে দিয়ে শেষ মুহূর্তে ২২ জন রোগীর প্রাণ বাঁচাতে সাহায্য করলেন সোনু

গত বছর থেকে এখনও পর্যন্ত এক ও একমাত্র বাস্তব হিরো বলিটাউনের অভিনেতা সোনু সুদ (Sonu Sood)! লকডাউন (Lockdown)-এ তিনি নিঃস্বার্থভাবে পরিযায়ী শ্রমিক (Migrant Labour)-দের পাশে দাঁড়িয়েছেন। বিশেষ গাড়ি, বাসের ব্যবস্থা করে শ্রমিকদের পৌঁছে দিয়েছেন নিজ-নিজ বাড়িতে। এখানেই শেষ নয়!

দেশের যে-কোনও প্রান্তে যখনই কেউ বিপদে পড়েছেন, সোনুকে একবার জানালেই হল… সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন ‘দাবাং’ স্টার। লকডাউনে বহু মানুষ কর্মহারা হয়েছেন। সোনু তাঁদের সাহায্য করেছেন নতুনভাবে জীবন শুরু করতে। অসহায়দের চিকিৎসা করিয়েছেন। পরিযায়ী শ্রমিকদের ঘরে পৌঁছানো থেকে শুরু করে, বেকারদের কর্মসংস্থান করা, কারও অনলাইন ক্লাসের ব্যবস্থা করা, কারও বাড়িতে ট্রাক্টর পৌঁছে দেওয়া, কাউকে আবার চিকিৎসার খরচ দেওয়া…. মানুষের কাছে যেন ঈশ্বরের দূত হয়ে এসেছিলেন সোনু সুদ ।

এই কাজ করতে গিয়ে তিনি নিজেও করোনা আক্রান্ত হয়েছিলেন । কিন্তু দমে যাননি । মারণ রোগকে হারিয়ে ফের নতুন উদ্যমে ফিরে এসেছেন ।
এ বার সোনু ও তাঁর টিম প্রায় ২২ জন করোনা রোগীর প্রাণ বাঁচালেন । ব্যাঙ্গালুরুর আরাক হাসপাতাল (Arak Hospital)-এ জরুরি ভিত্তিতে অক্সিজেন সরবরাহ করে বহু মানুষকে নতুন জীবন ফিরিয়ে দিলেন সনু । মঙ্গলবার রাতে সোনুর টিম জরুরি ফোন পেয়েছিলেন বেঙ্গালুরুর এক ইন্সপেক্টরের কাছ থেকে । জানা গিয়েছিল, ওই হাসপাতালে অক্সিজেনের ভাণ্ডার নিঃশেষ হযে আসছে দ্রুত । বহু করোনা রোগী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন । তাঁদের মধ্যে অনেকেরই অক্সিজেন চলছে ।

এই খবর পাওয়া মাত্র দ্রুত ব্যবস্থা নেন সোনু । সোনু সুদের টিমের সঙ্গে এগিয়ে আসে পুলিশও। জরুরি ভিত্তিতে হাসপাতালে ১৫টি অক্সিজেন সিলিন্ডার পাঠানো হয় । যার জেরে বেঁচে যায় অন্তত ২২ জনের প্রাণ । পুলিশও সোনু সুদ’কে সাহায্য করতে এগিয়ে আসে । বেশ কয়েকজন রোগীকে ওই হাসপাতাল থেকে অন্য হাসপাতালে স্থানান্তরিত করা হয় । অ্যাম্বুলেন্স না পেয়ে নিজেদের গাড়ি করেই করোনা রোগী নিয়ে যায় পুলিশ ।

কিছুদিন আগে গোটা একটি গ্রামের মুখে খাবার তুলে দেওয়ার দায়িত্ব নিয়ে ছিলেন বলিউডের এই অভিনেতা । লকডাউনে কাজ চলে গিয়েছে মধ্যপ্রদেশের মালওয়া অঞ্চলের প্রত্যন্ত নিমাচ গ্রামের বাসিন্দাদের । সে কথা জানতে পেরে সোনু গ্রামবাসীদের কথা দেন, যতদিন লকডাউন চলবে, ততদিন গ্রামের প্রত্যেকের বাড়িতে রেশন পৌঁছে দেবেন তিনি ।

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!