মডার্ন হওয়া সত্ত্বেও, সিঁদুর লাগাতে ভোলে না, বলিউডের এই 10 অভিনেত্রী

এক চিমটি সিঁদুর এর দাম আপনি কি জানেন রমেশবাবু। সধবা মাথার মুকুট সিঁদুরের এই এক চিমটি সিঁদুর।’ আপনারা সবাই ওম শান্তি ওম এর এই বিখ্যাত সংলাপটি অবশ্যই শুনে থাকবেন। যখন কোন ভারতীয় হিন্দু মহিলা বিয়ে করেন তখন তিনি তার সিঁথিতে তার স্বামীর নাম করে সিঁদুর পরেন। এটি একটি বহু প্রাচীন ঐতিহ্য যা প্রায় প্রতিটি হিন্দু ভারতীয় মহিলা অনুসরণ করেন।

এমন পরিস্থিতে আজ আমরা আপনাকে বলিউডের সেই বিবাহিত অভিনেত্রী দের সাথে পরিচয় করিয়ে দেব যারা ধ্বনি ও আধুনিক হয়েও তাদের ভারতীয় সংস্কৃতির ভোলেননি এবং গর্বের সাথে সিঁদুর পরেন।আনুশকা শর্মা এবং বিরাট কোহলির বিয়ে হয়েছিল 2017 সালের 11 ই ডিসেম্বর। অনুষ্কা বিবাহ ও বৌভাত উভয় অনুষ্ঠানেই সিঁদুর পড়ে ছিলেন। এর সাথেই কারবা চৌথ চলাকালীন তার শাড়ী ও সিঁদুর পরা ছবি ভাইরাল হয়েছিল।

দীপিকা এবং রনবীর 14-15 নভেম্বর 2018 তে ইতালিতে বিয়ে করেছিলেন। বিয়ের পর দীপিকার সালোয়ার কুর্তি, সিঁদুর এবং চূড়া পড়া লুকটি খুব ভাইরাল হয়েছিল। এর বাইরে অনেক জায়গায় দীপিকাকে ভারতীয় পোশাকে সিঁদুর পরিহিত অবস্থায় দেখা গেছে। প্রিয়াঙ্কা চোপড়া খ্রিস্টধর্মের জন্স পরিবারের পুত্রবধূ হয়ে উঠলেও যখনই সুযোগ পান তিনি নিজের ভারতীয় পোশাকে সিঁদুর পরতে ভোলেন না।

বচ্চন পরিবারে যখনই কোন ধর্মীয় অনুষ্ঠান হয় ঐশ্বর্যকে চিরাচরিত পোশাকে সিঁদুর পড়ে থাকতে দেখা যায়। করণ সিং গ্রোভারের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন বাংলার মেয়ে বিপাশা বাসু। তিনি তার ছোট পোশাক এবং আধুনিক চেহারার জন্য খ্যাত হলেও তিনি যখনই ট্র্যাডিশনাল পোশাক পরেন তখন সিঁদুর পরতে কখনোই ভোলেন না। এর পরে রয়েছেন কারিনা কাপুর।

মুসলিম পরিবারে পুত্রবধূ হওয়া সত্ত্বেও তিনি যখন ভারতীয় পোশাকে আসেন তখন তিনি গর্বের সাথে সিঁদুর পরেন। রাজ কুন্দ্রার স্ত্রী শিল্পা শেট্টি এককথায় ভারতীয় নারী। তাকে শাড়ি এবং সিঁদুরে খুবই সুন্দর দেখায়। সম্প্রতি করবা চৌথ ও তার ছবিটি ভাইরাল হয়েছিল। 2018 সালের 8 মে সোনাম কাপুরের সাথে বিয়ে হয় আনন্দ আহুজার।

সোনাম সর্বদা তার দুর্দান্ত ড্রেসিং সেন্স এর জন্য পরিচিত। সোনামকে যখনই কোন ট্রাডিশনাল পোশাকে দেখা যায় তার মাথাটা অবশ্যই সিঁদুর থাকে। বিদ্যা বালান 14 ই ডিসেম্বর 2012 সালে সিদ্ধার্থ রায় কাপুরের বিয়ে করেছিলেন। তিনি তার শাড়ি এবং সিঁদুর পরিহিত লোকের জন্য বিশেষভাবে বিখ্যাত। তিনি বেশিরভাগ ইভেন্টেই শাড়ি এবং সিঁদুর পড়ে যান।

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!