মুস্তাফিজের সাহায্যের প্রশংসা করলেন সাকারিয়া

এবারই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) অভিষেক হয়েছে চেতন সাকারিয়ার। মুস্তাফিজুর রহমানের সান্নিধ্য পেয়েছেন তিনি। দুইজনই দলের পক্ষে বল হাতে দারুণ করেছেন। এই তরুণ পেসার মুস্তাফিজের উইকেট বোঝার ক্ষমতার প্রশংসা করেছেন। মুস্তাফিজ তাকে কীভাবে সাহায্য করেছেন তাও প্রকাশ করেছেন।

আইপিএলে দল পাওয়ার পরে থেকেই আলোচনায় ছিলেন সাকারিয়া। শুধু অভিষেকের আগেই নয়, খেলার পরেও নিজের পারফরম্যান্স দিয়ে আলোচনায় উঠে এসেছেন তিনি। ২২ বছর বয়সী এই পেসার জানিয়েছেন, আইপিএলে তার পারফরম্যান্সের পেছনে অবদান আছে রাজস্থান রয়্যালসের দুই সতীর্থ বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমান ও ইংলিশ ব্যাটসম্যান জস বাটলারের।

সাকারিয়া বলেন, মুস্তাফিজু উইকেট দেখেই বুঝতে পারেন সেখানে কীভাবে বোলিং করতে হবে। কখন স্লোয়ার বল করতে হবে এবং কীভাবে ব্যাটসম্যানের ছন্দপতন ঘটাতে হবে এসব বিষয়েও মুস্তাফিজ ভালো উপদেশ দিতে পারেন বলে জানান সাকারিয়া। সম্প্রতি এক সাক্ষাৎকারে সাকারিয়া বলেন, ‘মুস্তাফিজ খুব ভালোভাবেই উইকেট বুঝতে পারে।

সে আপনাকে বলে দিতে পারবে ঠিক কখন স্লোয়ার বল করতে হবে। সে জানে কীভাবে একজন ব্যাটসম্যানের ছন্দপতন ঘটাতে হয়।’ ইংলিশ ব্যাটসম্যান বাটলারও তাকে সহায়তা করেছেন। বাটলারের ব্যাপারে সাকারিয়া বলেন, ‘বাটলার যদিও একজন ব্যাটসম্যান, পাওয়ারপ্লেতে বোলিংয়ের ব্যাপারে সে আমাকে অনেক কিছুই শিখিয়েছে।

প্রস্তুতি ম্যাচে যখন আমি বল করছিলাম তখন সে আমার পাশে দাঁড়িয়ে দেখত। সে আমাকে বলেছিল লেন্থ ধরে রেখে ভালো বোলিং করে যেতে, যেন একটাও বাজে ডেলিভারি না হয়।’ এই আসরে রাজস্থান রয়্যালসের পক্ষে ৭টি ম্যাচই খেলেছেন সাকারিয়া। শিকার করেছেন ৭টি উইকেট। চেন্নাই সুপার কিংসের বিপক্ষে সাবেক ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির উইকেটটি তার প্রিয় উইকেট বলে জানিয়েছেন তিনি।

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!