বিশ্বের সেরা ব্যাটসম্যান কোহলি, সেরা বোলার কামিন্স

গতির ঝড় তুলে একসময় ক্রিকেট দুনিয়া কাঁপাতেন ব্রেট লি। এখন তিনি ধারাভাষ্যকার ও বিশেষজ্ঞ হিসেবে দেখেন আর বিশ্লেষণ করেন ক্রিকেট'কে। সেই দেখার চোখ থেকেই বেছে নিলেন সময়ের দুই সেরাকে। সাবেক অস্ট্রেলিয়ান ফাস্ট বোলারের চোখে, বিশ্বের সেরা ব্যাটসম্যান এখন বিরাট কোহলি, সেরা বোলার প্যাট কামিন্স।

সেরা ব্যাটসম্যানের ল'ড়াইয়ে থাকতে পারতেন লির দেশের স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার, সমসাময়িক রোহিত শর্মা, কেন উইলিয়ামসন, জো রুট, বাবর আজমের মতো বেশ কজনই। তবে আইসিসি ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে কোহলিকে সেরা ব্যাটসম্যান হিসেবে বেছে নেওয়ার কারণ ব্যাখ্যা করলেন লি।

সাম্প্রতিক সময়ের গ্রেটদের কথা বললে, বিরাট কোহলির আগে কাউকে দেখা কঠিন। কী' অবিশ্বা'স্য রেকর্ড তার! বয়সের সঙ্গে সে কেবল আরও ভালোই হচ্ছে। তার মানসিকতা অসাধারণ, সঙ্গে ক্রিকেট মস্তিস্কও দারুণ।” কামিন্সকে সেরা বোলার হিসেবে বেছে নেওয়ায় যে অনেকের ভ্রুকুটি জাগতে পারে, তা জানেন লি। সেটা মা'থায় রেখেই জানালেন পছন্দের কারণ।

এই মুহূর্তে আমা'র সবচেয়ে প্রিয় বোলার প্যাট কামিন্স। ভাবতে পারেন যে অস্ট্রেলিয়ান বলে বা আমা'র সাবেক সতীর্থ হিসেবে পক্ষপাতিত্ব করছি, কিন্তু আমি যা বলতে পারি, প্যাট কামিন্স সত্যিই দারুণ মানসম্পন্ন।”“ যে স্কিল তার আছে… দুর্দান্ত টেকনিক তার। ঝুলিতে তার আছে দারুণ সব কৌশল। আমা'র চোখে, বিশ্বজুড়ে ব্যাটসম্যানদের সবচেয়ে বেশি চ্যালেঞ্জ জানাতে পারে সে-ই।

Back to top button
error: Alert: Content is protected !!