অবস্থার উন্নতি, বাড়ি ফিরছেন দিলীপ কুমা'র

শারীরিক অবস্থার উন্নতি হয়েছে কিংবদন্তি অ'ভিনেতা দিলীপ কুমা'রের। আজ (শুক্রবার) হাসপাতাল থেকে ছাড়া পাবেন তিনি। মুম্বাইয়ের হিন্দুজা হাসপাতাল কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে।

আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়, গতকালই হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার কথা ছিল অ'ভিনেতার। কিন্তু একদিন পিছিয়ে অবশেষে বাড়ি ফিরবেন তিনি। শ্বা'সক'ষ্ট নিয়ে গত ২ জুন হাসপাতা'লে ভর্তি হয়েছিলেন তিনি।বেশ কিছুদিন ধরে শ্বা'সক'ষ্টে ভুগছিলেন দিলীপ। হাসপাতা'লে নিয়ে যাওয়ার পর চিকিৎসকরা জানান, তার দুটি ফুসফুসেই পানি জমেছে। শরীরে অক্সিজেনের মাত্রা কম থাকলেও স্থিতিশীল ছিলেন দিলীপ।

দিলীপ কুমা'র অ'সুস্থ হওয়ার পর তার শারীরিক অবস্থা নিয়ে নানা ভু'য়া খবর ছড়িয়ে পড়ে নেটমাধ্যমে। তার স্ত্রী' সায়রা বানু সকলকে অনুরোধ করেছিলেন কোনো গুজবে কান না দিতে।এর আগে গত মাসে ৯৮ বছর বয়সী দিলীপ কুমা'রকে হাসপাতা'লে নেয়া হয়। নিয়মিত পরীক্ষার জন্য সে বার তাকে ভর্তি করা হয় এবং দুই দিন পর তাকে ছেড়ে দেয়া হয়।

হিন্দি ছবির ‘ট্র্যাজেডি কিং’ নামে পরিচিত কিংবদন্তি অ'ভিনেতা দিলীপ কুমা'রের জন্ম ১৯২২ সালে অবিভক্ত ভা'রতের পেশোয়ারে। তার প্রকৃত নাম ইউসুফ খান। ছয় দশকের অ'ভিনয় জীবনে দিলীপ কুমা'র পেয়েছেন অসংখ্য পুরস্কার।

সবচেয়ে বেশি পুরস্কারপ্রাপ্ত ভা'রতীয় অ'ভিনেতা হিসেবে গিনেজ ওয়াল্ড রেকর্ডস বুকে তার নাম রয়েছে। তিনি আটবার ফিল্ম ফেয়ার পুরস্কার পেয়েছেন সেরা অ'ভিনেতা হিসেবে। চলচ্চিত্রে অবদানের জন্য পেয়েছেন ভা'রত সরকারের সম্মাননা পদ্মভূষণ ও দাদা সাহেব ফা'লক পুরস্কার। সর্বশেষ ১৯৯৮ সালে কিলা ছবিতে দেখা গেছে দিলিপ কুমা'রকে।

Back to top button
error: Alert: Content is protected !!