অলিম্পিক ফুটবলে আজ মাঠে নামছে ব্রাজিল ও আর্জেন্টিনা

সম্প্রতি কো'পা আ'মেরিকা এবং ইউরোপ সেরার ল'ড়াই ইউরো চ্যাম্পিয়নশিপের পর এবার দরজায় কড়া নাড়ছে টোকিও অলিম্পিক ২০২০। অন্যান্য ইভেন্টের মতো এখানেও রয়েছে ফুটবল।

অলিম্পিকের মূল আসর আগামী ২৩ জুলাই থেকে শুরু হলেও, ঠিক একদিন আগে আজ ২২ জুলাই থেকে মাঠে গড়াবে ফুটবলের ইভেন্ট। স্পেন এবং মিশরের ম্যাচ দিয়ে শুরু হবে টোকিও অলিম্পিকের ফুটবল। একই দিনে মাঠে নামবে ব্রাজিল ও আর্জেন্টিনা।

এবারের আসরে ব্রাজিল-আর্জেন্টিনা সহ মোট ১৬টি ফুটবল খেলুড়ে দেশ অংশগ্রহণ করবে। চারটি গ্রুপে ভাগ হয়ে দলগুলো ল'ড়বে সোনার পদকের জন্য।

এবারের আসরে অংশগ্রহণকারী দেশগুলো হলো- জা'পান, মেক্সিকো, দক্ষিণ আফ্রিকা, মেক্সিকো, নিউজিল্যান্ড, দক্ষিণ কোরিয়া, হন্ডুরাস, রোমানিয়া, মিশর, স্পেন, আর্জেন্টিনা, অস্ট্রেলিয়া, ব্রাজিল, জার্মানি, আইভেরি কোস্ট, সৌদি আরব।

গত আসরের চ্যাম্পিয়ন ব্রাজিল অলিম্পিকে অংশ নিবে নেই'মা'রকে ছাড়াই। পিএসজি থেকে ছাড়পত্র না পাওয়ায় দেশের হয়ে খেলা হচ্ছে না এই ব্রাজিলিয়ান তারকার।

এক নজরে এবারের কো'পায় ব্রাজিলের ম্যাচের সময়সূচি
ব্রাজিল-জার্মানি [২২ জুলাই, বৃহস্পতিবার (বিকাল ৫.৩০ মিনিটে)]ব্রাজিল-আইভরি কোস্ট [২৫ জুলাই, রবিবার (দুপুর ২টা ৩০ মিনিটে)]ব্রাজিল-সৌদি আরব [২৮ জুলাই, বুধবার (দুপুর ২.৩০ মিনিটে)]

অলিম্পিকে আর্জেন্টিনার ম্যাচের সময়সূচি
আর্জেন্টিনা-অস্ট্রেলিয়া [২২ জুলাই, বৃহস্পতিবার (বিকাল ৪.৩০ মিনিটে)]আর্জেন্টিনা-মিশর [২৫ জুলাই, রবিবার, (দুপুর ১.৩০ মিনিটে)]আর্জেন্টিনা-স্পেন [২৮ জুলাই, বুধবার (বিকাল ৫ টা)]

Back to top button
error: Alert: Content is protected !!