একটি অন্যরকম ছিনতাই

চুয়াডাঙ্গা সদর থা'না সূত্রে জানা যায়, গত সোমবার চুয়াডাঙ্গার সরোজগঞ্জ বাজারের একটি তেলপাম্পের কাছে সারাদিনের ভিক্ষার টাকা গুনছিলেন বৃদ্ধা নিছারন বিবি। এ সময় তার হাত থেকে ছোঁ মে'রে টাকাগুলো কে যেন নিয়ে যায়। এতে নিছারন বিবি কা'ন্নায় ভেঙে পড়েন।

বিষয়টি নিয়ে জে'লা পু'লিশে তোলপাড় শুরু হয়। অনুসন্ধান চলতে থাকে। অ'ভিযু'ক্ত ছিনতাইকারীকে ধরতে সদর থা'নার ওসির নেতৃত্বে এসআই হাসানুজ্জামান বিভিন্নভাবে ভিডিও ফুটেজ জোগাড় করতে থাকেন। অবশেষে শুক্রবার থা'নায় নিয়ে আসা হয় ঘটনার সঙ্গে জ'ড়িত ৮ বছরের শি'শু পল্টুকে (ছদ্মনাম)।

বিষয়টি নিয়ে থা'নাজুড়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়। শেষমেশ ঘোর কাটে পু'লিশের। থা'নায় নিয়ে আসা শি'শুর বিষয়ে খোঁজখবর নিয়ে পু'লিশ জানতে পারে, শি'শু পল্টু খুবই দরিদ্র ও অভাবী ঘরের সন্তান। দীর্ঘদিন তাদের বাড়িতে ভালো খাবার জোটেনি। ঘটনার দিন শি'শু পল্টু মায়ের কাছে বায়না ধরে মাছভাত খাবে বলে। গচ্ছিত ৬০ টাকা ছে'লের হাতে দিয়ে বাজারে মাছ কিনতে পাঠান মা।

কিন্তু শি'শু পল্টু বাজারে যাওয়ার পথে ওই টাকা হারিয়ে ফেলে। এ সময় সে দিশেহারা হয়ে পড়ে। কয়েক ঘণ্টা এদিক-সেদিক ঘোরাঘুরি করতে থাকে পল্টু। একপর্যায়ে ভিক্ষুকের হাত থেকে টাকা নিয়ে সে ছোট্ট একটা মাছ নিয়ে বাড়িতে ফেরে।

এমন হৃদয়বিদারক ঘটনা শোনার পর পু'লিশ রীতিমতো ঘাবড়ে যায়। পল্টুর বি'রুদ্ধে কোনো ব্যবস্থা না নিয়ে ভিক্ষুক এবং ওই শি'শুর হাতে আর্থিক সাহায্য তুলে দেন সদর থা'নার ওসি আবু জিহাদ খান। পরে শি'শু পল্টুকে তার মায়ের জিম্মায় পৌঁছে দেওয়া হয় বলে জানান তিনি।

Back to top button
error: Alert: Content is protected !!