বিশ্বজুড়ে বেড়েছে করো'নার সংক্রমণ ও প্রা'ণহানি

প্রা'ণঘাতী করো'নায় বি'ধ্বস্ত পুরা বিশ্ব। এদিকে বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় করো'না আ'ক্রান্ত হয়ে মৃ'ত্যু হয়েছে ৮ হাজার ৯২৫ জনের। একই সময়ে আ'ক্রান্ত হয়েছেন ৬ লাখ ৭ হাজার মানুষ। ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী,

আজ বুধবার (১ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত বিশ্বে করো'না শনাক্ত হয়েছে ২১ কোটি ৮৫ লাখ ৪০ হাজার ৯৯৪ জনের। মৃ'ত্যু হয়েছে ৪৫ লাখ ৩৩ হাজার ৬০৯ জনের।

এদিকে, করো'নায় সবচেয়ে বেশি আ'ক্রান্ত ও মৃ'ত্যু হয়েছে মা'র্কিন যু'ক্তরাষ্ট্রে। দেশটিতে করো'না শনাক্ত হয়েছে ৪ কোটি ১ লাখ ১৪ হাজারের বেশি মানুষের। এছাড়া মৃ'ত্যু হয়েছে ৬ লাখ ৫৭ হাজার ৯১০ জনের।

করো'নায় হতাহতের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভা'রত। দেশটিতে এখন পর্যন্ত করো'না শনাক্ত হয়েছে ৩ কোটি ২৮ লাখ ১০ হাজারের বেশি মানুষের। এই মা'রণ ভাই'রাসে মৃ'ত্যু হয়েছে ৪ লাখ ৩৯ হাজার ৫৪ জনের।

তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে করো'না শনাক্ত হয়েছে ২ কোটি ৭ লাখ ৭৭ হাজারের বেশি মানুষের। মৃ'ত্যু হয়েছে ৫ লাখ ৮০ হাজার ৫২৫ জনের। এদিকে, বিশ্বজুড়ে করো'না থেকে সেরে উঠেছেন ১৯ কোটি ৫৩ লাখের বেশি মানুষ। এখন করো'না রোগী রয়েছেন প্রায় এক কোটি ৮৬ লাখ।

Back to top button
error: Alert: Content is protected !!