ভেনিজুয়েলাকে উড়িয়ে দিল আর্জেন্টিনা

আসন্ন কাতার বিশ্বকাপ ২০২২ বাছাইপর্বের গুরুত্বপূর্ণ ম্যাচে জয় পেয়েছে আর্জেন্টিনা। ভেনিজুয়েলাকে তাদেরই মাঠে ১-৩ গোলের ব্যবধানে পরাজিত করেছে লিওনেল স্কালোনির দল।

আজ পুরো ম্যাচ জুড়ে আধিপত্য বিস্তার করে খেলা আর্জেন্টিনার পক্ষে ম্যাচের গোল গুলো করেন লাউটারো মা'র্টিনেজ, হুয়াকিন কোরেয়া ও এনহেল কোরেয়া।এদিকে ভেনিনুয়েলার মাঠে ম্যাচের শুরু থেকেই দারুন উজ্জীবিত ফুটবল উপহার দেয় আর্জেন্টিনা। মুহুর্মুহু আক্রমনে ব্যতিব্যস্ত রাখে স্বাগতিক রক্ষণ। যদিও কাঙ্ক্ষিত গোলের দেখা পাচ্ছিলো না আলবেসিলেস্তেরা।

প্রথমা'র্ধের একেবারে শেষ মুহূর্তে শেষ হয় অ'পেক্ষার প্রহর, গোলের দেখা পায় আর্জেন্টিনা। গোলের খাতা খোলেন ইন্টার মিলানের তারকা ফরওয়ার্ড লাউটারো মা'র্টিনেজ। এই গোলের আগেই অবশ্য ১০ জনের দলে পরিণত হয় আর্জেন্টিনা। যার ফলে পুরো দ্বিতীয়ার্ধে একজন কম নিয়ে খেলতে হয় ভেনিজুয়েলাকে।

দ্বিতীয়ার্ধে ভেনিজুয়েলাকে আরও চেপে ধরে আলবেসিলেস্তেরা। ৭১-৭৪ এই তিন মিনিটের ব্যবধানে দুইটি গোল আদায় করে নেয় আর্জেন্টিনা। বদলি হিসেবে নামা দুই ফরওয়ার্ড হুয়াকিন ও এনহেল কোরেয়ার গোলে জয়ের পথে এগিয়ে যায় আর্জেন্টিনা।

ম্যাচের একেবারে শেষ মুহূর্তে ভেনিজুয়েলার পক্ষে একটি গোল পরিশোধ করেন সোতেলদো। বাকি সময়ে আর কোন গোল না হলে জয় নিয়েই মাঠ ছাড়ে লিওনেল স্কালোনির দল।

এদিকে এই জয়ে এখন পর্যন্ত খেলা ৭ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে লাতিন আ'মেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে দ্বিতীয়স্থানে আছে আর্জেন্টিনা। সমান ম্যাচে মাত্র ৪ পয়েন্ট নিয়ে একেবারে তলানিতে আছে ভেনিজুয়েলা। শীর্ষে থাকা ব্রাজিলের সংগ্রহ ৬ ম্যাচে ১৮ পয়েন্ট।

Back to top button
error: Alert: Content is protected !!