রংপুরের ঘটনায় প্রধানমন্ত্রী নিজেই খোঁজ নিচ্ছেন: সেতুমন্ত্রী

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‌রংপুরের ঘটনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই কাল রাত থেকে খোঁজখবর নিচ্ছেন।

সেখানকার প্রশাসন ও আমাদের সঙ্গেও প্রধানমন্ত্রী যোগাযোগ করেছেন। পাশাপাশি সাম্প্রদায়িক সহিং'সতা রুখতে প্রধানমন্ত্রী দলীয় নেতাকর্মীদের সতর্ক থাকতে বলেছেন। শেখ রাসেলের ৫৮তম জন্ম'দিন উপলক্ষে আজ সোমবার রাজধানীর বনানী কবরস্থানে তার কবরে পুস্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের এ কথা বলে তিনি।

এর আগে ওবায়দুল কাদেরের নেতৃত্বে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা শেখ রাসেলের কবলে পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় পঁচাত্তরের ১৫ আগস্টে নি'হত শহিদদের কবরেও শ্রদ্ধা জানানো হয়। ওবায়দুল কাদের বলেন, গতকাল রাতে পীরগঞ্জের একটি জে'লেপাড়ায় আ'গুন দিয়েছে, মন্দিরে হা'মলা হয়েছে। গবাদি পশুর পর্যন্ত সেখানে প্রা'ণহানি হয়েছে। এরকম নৃ'শংসতম হ'ত্যাযজ্ঞ তারা চালিয়ে যাচ্ছে, আ'গুন দিয়ে যাচ্ছে। ফেসবুকে অ'পপ্রচার চালিয়ে যাচ্ছে। সেই অ'পপ্রচার থেকেই রংপুরের ঘটনা উদ্ভব।

কাজেই আমাদের সকলকে সতর্ক থাকতে হবে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, গত ১২ বছরে দুর্গাপূজার হাজার হাজার মণ্ডপে কোনো হা'মলার ঘটনা ঘটেনি। অথচ এবার পরিক'ল্পিতভাবে এই সাম্প্রদায়িক গোষ্ঠী বিএনপির পৃষ্ঠপোষকতায় সারা বাংলাদেশে তা'ণ্ডব করেছে। ওবায়দুল কাদের বলেন, ৭৫ পরবর্তী সময়ের হ'ত্যা, ষড়যন্ত্র ও সাম্প্রদায়িক রাজনীতির যে ধারা, সেই ধারার উত্তর অধিকার হিসেবে এখনো বয়ে চলছে একটি রাজনৈতিক দল। আর সেই দলটিই হচ্ছে বিএনপি।

তিনি বলেন, বিশ্বের ইতিহাসে এ নৃ'শংসতম রাজনৈতিক হ'ত্যা হয়নি। কিন্তু মানব সভ্যতার ইতিহাসে ৭৫’ এর ১৫ আগস্ট নৃ'শংসতম হ'ত্যাকা'ণ্ড হয়েছে। যে হ'ত্যাকা'ণ্ডের শিকার হয়েছে শেখ রাসেলের মতো অবুঝ শি'শুও। অথচ বিশ্বের ইতিহাসে কোনো শি'শু হ'ত্যাকা'ণ্ডের টার্গেট হয়নি। কিন্তু জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলকে টার্গেট করে হ'ত্যা করা হয়েছে। রাসেল ছিলেন মেধাবী, বুদ্ধিদীপ্ত, বিনয়ী ও সম্ভবনাময়ী। তার মধ্যে ছিল ভবিষ্যৎ নেতৃত্বের ছাপ।

বনানী কবরস্থানে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, আব্দুর রাজ্জাক শাজাহান খান, জাহাঙ্গীর কবির নানক, সম্পাদকমণ্ডলীর সদস্য মাহবুবউল আলম হানিফ, দীপু মনি, হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, আহম'দ হোসেন, বিএম মোজ্জামেল হক, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, আফজাল হোসেন, আবদুস সোবহান গো'লাপ, অসীম কুমা'র উকিল ও আব্দুস সবুর প্রমুখ।

Back to top button
error: Alert: Content is protected !!