আউট করার বদলে ৭ রান দিল বাংলাদেশ (ভিডিও)

এক ধাক্কাতেই মুমিনুলদের সিরিজ জয়ের স্বপ্ন অনেকটাই ফিকে করে দিল নিউজিল্যান্ড। এর জন্য অবশ্য বাংলাদেশ দলের ফিল্ডাররাই দায়ী।ক্রাইস্টচার্চের সবুজ পিচে আজ বাংলাদেশের পেসাররা সুবিধা পায়নি কোনো। মাউন্ট মঙ্গানুয়ে ইতিহাস গড়া পেসার ইবাদতসহ তাসকিন ও স্পিনার মিরাজকে ওয়ানডে মেজাজে খেলেছে কিউই ব্যাটাররা।

এর সঙ্গে যু'ক্ত হয়েছে ক্যাচ মিসের পর রানআউট মিসের মতো ঘটনা। কিউই ওপেনারকে আউট করার বদলে ৭ রান দিয়েছে বাংলাদেশ।বল হাতে তুলোধোনা হলেও মধ্যাহ্নভোজের বিরতির পর প্রথম ওভা'রেই একটা সুযোগ পেয়েছিলেন পেসার ইবাদত।

২৬তম ওভা'রে ইবাদতের শেষ ডেলিভা'রিতে কিউই ওপেনার উইল ইয়ং ক্যাচ তুলে দিয়েছিলেন। ইয়াংয়ের ব্যাট ছুঁয়ে বল যায় উইকে'টে পেছনে দ্বিতীয় স্লিপে।যেখানে দাঁড়িয়ে ছিলেন নাজমুল হোসেন শান্ত। যা সহ'জেই লুফে নিতে পারতেন তিনি। তৃতীয় স্লিপ থেকে ডাইভ দিয়ে ধরতে পারতেন লিটন দাসও।

কিন্তু কেউই পারলেন না। বল তখন লিটনের হাত ফসকে বল চলে যায় ফাইন লেগের দিকে। দুই ব্যাটার দৌড়ে তিন রান নেন।বাউন্ডারির একেবারে প্রান্ত থেকে বল তুলে উইকেট'কিপার নুরুল হাসান সোহানের কাছে পাঠান তাসকিন।

সোহান বলটা ধরে রান আউটের লক্ষ্যে আবার থ্রো করেন বোলারের প্রান্তে। কিন্তু সেই উইকেটও ভাঙেনি। ব্যাকআপ ফিল্ডিংয়েও সফল হয়নি। বল লং অন দিয়ে সোজা চলে যায় সীমানার বাইরে। ফিল্ডার এবাদত দৌড়েও বলটি ধরতে পারেননি। ফলে এক বল থেকেই নিউজিল্যান্ড পেয়ে যায় ৭ রান। অথচ আউট হবার কথা ছিল কিউই ওপেনারের।

লাইফ পেয়ে ২৬ থেকে উইল ইয়ংয়ের রান হয় ৩৩। পরে তিনি ৫৪ রান করে শরিফুলের বলে আউট হন।ওই একটি উইকেটই নিতে পেরেছে বাংলাদেশ। হ্যাগলি ওভালে প্রথম দিন শেষে নিউজিল্যান্ডের সংগ্রহ মাত্র ১ উইকে'টে ৩৪৯ রান। ক্যাচ মিস, রানআউট মিস ও ৭ রান দেওয়ার ভিডিওটি দেখু'ন –

Back to top button
error: Alert: Content is protected !!