স;হবাসের সময় বাড়িয়ে নিন মিলনের আগে ২টি খাবার খেয়ে

বর্তমান যুগে পুরুষের ও মহিলাদের মধ্যে একটি সমস্যা বেশ প্রকট হয়ে উঠছে, দিন যতো যাচ্ছে পুরুষ ও মহিলা উভ'য়ের যৌ'ন মিলনের(Sexual intercourse) প্রতি অনিচ্ছা বা অনাগ্রহতা দিনে দিনে বাড়ছে।

এছাড়াও বয়স বাড়ার সাথে সাথে পুরুষ তার যৌ'ন চাহিদা(Sexual desire) দিনে দিনে হারাচ্ছে। বর্তমান দিনে আমাদের কর্মব্যস্ত জীবনে ক্রমশই যৌ'ন মিলনের প্রতি মানুষের অনাগ্রহ ও ইচ্ছে কমে যাওয়ার অন্যতম একটি কারন।

সহ'বাসের সময় বাড়িয়ে নিন মিলনের আগে ২টি খাবার খেয়ে কর্মক্ষেত্রে অ'তিরিক্ত শারিরীক ও মানসিক চাপ(Stress) যার কারন সরূপ দিনের শেষে আমাদের যৌ'নমিলনের প্রতি অনিচ্ছা। যৌ'নমিলনের প্রতি অনিচ্ছা ও অক্ষমতার সমাধানের জন্য কয়েকটি বিশেষ খাবার যা যৌ'নমিলনের ক্ষেত্রে উপকারী-

রসুনঃ যৌ'ন শক্তিকে ধরে রাখতে রসুন গুরুত্ব অনেকখানি। রসুনকে গরীবের পেনিসিলিন বলা হয়ে থাকে। কারন রসুন আমাদের শরীরে এন্টিসেভটিক ও রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সাহায্য করে। এছাড়াও রসুন(Garlic) একটি সহ'জল্ভ্য খাবার যা আম'রা দৈন্দিন জীবনে প্রায় সময় খেয়ে থাকি। প্রতিনিয়ত রসুন খেলে পুরুষের যৌ'ন মিলনের ক্ষেত্রে অনেক বেশি সাছন্দ বোধ করে। তাছাড়া যেসব পুরুষদের অনেক বেশি কামুক তাদের যৌ'ন উত্তে'জনা(Sexual arousal) কমাতেও রসুন কার্যকারী ভূমিকা রাখে।

পেঁয়াজঃ যৌ'ন শক্তিকে ধরে রাখতে রসুনের মতো পেঁয়াজও কার্যকারী ভূমিকা রাখে। পেঁয়াজ(Onion) যৌ'নমিলনে কি ধরনের ভূমিকা রাখে তা নিয়ে বিভিন্ন মহলে মতপার্থক্য আছে। তবে একদল যৌ'ন বিশেষজ্ঞয়ের মতে পেঁয়াজ শীঘ্রপতন ও যৌ'ন উত্তে'জনা বৃদ্ধিতে বিশেষ ভুমিকা রাখে।

বাদামঃ প্রত্যহ কয়েকটি বাদাম(Nut) বা কাজু ভিজিয়ে খেলে যৌ'ন ক্রিয়াকালাপে কার্যকারী ভুমিকা রাখে। তার কারন বাদাম বা বাদাম জাতীয় বীজে প্রচুর পরিমানে জিংকে পরিপূর্ন। এছাড়াও এই ধনের খাবারে ওমেগা – 3 এবং এল-অর্গিনাইন থাকে যা যৌ'ন মিলনে পজেটিভ ভূমিকা রাখে।

আপেলঃ আপেলে কোয়েসার্টিন নামে যৌগিক এক যৌগিক সমৃদ্ধ। এই অ্যান্টিঅক্সিড্যান্ট(Antioxidant) এক ধরনের ফ্লাভোনয়েড, যা বেশ কিছু স্বাস্থ সুবিধা দিয়ে থাকে। যে সকল মহিলাদের উচ্চ র'ক্তচাপের কারনে যৌ'নাঙ্গে র'ক্ত প্রবাহতে বাধা দেয়, যার ফল সরূপ যৌ'ন কর্মহীনতা হতে পারে। এই ধরনের সমস্যার সমাধানের জন্য আপেল(Apple) বা আপেল জাতীয় অ্যান্টিঅক্সিড্যান্ট সমৃদ্ধ খাবার খাওয়া যাতে পারে।

বিডঃ এটিও একটি অ্যান্টিঅক্সিড্যান্ট ও ভিটামিন(Vitamin) সমৃদ্ধ সবজি। এছাড়াও বিটে প্রচুর পরিমাণে নাইট্রেট থাকে। নাইট্রেট পেশির সঙ্কোচন ও প্রসারণ উপকারী ভুমিকা রাখে। যা যৌ'ন মিলনকে দীর্ঘায়িত করে

এছাড়া আরও কয়েকটি খাবার যৌ'ন(Sexual) জীবনে কার্যকারী ভুমিকা রাখে তা হল – ডিম, গাজর, স্ট্রবেরী, দুধ ও দুধের তৈরী খাবার।সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Back to top button
error: Alert: Content is protected !!