কবে থেকে বৃষ্টি কমবে জানালো আবহাওয়া অফিস

রাজধানীসহ সারদেশে আজও থেমে থেমে বৃষ্টি হয়েছে। গত ২৪ ঘণ্টায় বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ৫৩ মিলিমিটার। তবে আবহাওয়ার পূর্বাভাসে বৃহস্পতিবার বৃষ্টি কমতে পারে বলে জানানো হয়েছে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, মঙ্গলবার সকাল ছয়টা থেকে বুধবার সকাল ছয়টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ঢাকায় ৫৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। ৪৪ থেকে ৮৮ মিলিমিটার বৃষ্টি হলে সেটাকে ভারী বৃষ্টিপাত বলা হয়। সবচেয়ে বেশি বৃষ্টি রেকর্ড করা হয়েছে বগুড়ায়। সেখানে ১৪২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অফিস।

মঙ্গলবার থেকে দেশের দক্ষিণাঞ্চলসহ প্রায় সারাদেশেই ভারী থেকে অতি ভারী বৃষ্টি হচ্ছে। এদিকে আজ বৃষ্টি মাথায় নিয়ে কর্মস্থলে গেছেন সবাই। বৃষ্টির কারণে তীব্র যানজট সৃষ্টি হয়েছে রাজধানীজুড়ে। বেশি ভোগান্তিতে পড়তে হয়েছে কর্মস্থলগামী মানুষের। দেখা গেছে, ভারী বৃষ্টির কারণে রাজধানীর প্রধান প্রধান সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

বুধবার সকাল ৭টা থেকে পরবর্তী ৬ ঘণ্টার জন্য ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ মেঘলা থেকে মেঘাচ্ছন্ন থাকতে পারে। এ সময়ে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। একই সঙ্গে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্কসংকেত বহাল রয়েছে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!