গভীর রাতে তাকরিমকে বরণ করে নিতে বিমানবন্দরে উপচে পড়া ভিড়

বিশ্বজয় করে দেশে ফিরেছেন আন্তর্জাতিক কোরআন তিলাওয়াত প্রতিযোগিতায় তৃতীয় স্থান অর্জন করা সালেহ আহমাদ তাকরিম। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) রাত দুইটার কিছুক্ষণ আগে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে তাকে বহনকারী ফ্লাইটটি।

এসময় তাকে অভ্যর্থনা জানাতে বিমানবন্দরে জড়ো হন অসংখ্য কুরআনপ্রেমী জনতা। হাজারো মানুষের ভালোবাসায় সিক্ত হন হাফেজ তাকরিম।মক্কার পবিত্র মসজিদুল হারামে বুধবার রাতে ঘোষণা করা হয় সৌদি আরবে অনুষ্ঠিত আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় বিজয়ীদের নাম।

যেখানে ১১১টি দেশের দেড় শতাধিক প্রতিযোগীকে পেছনে ফেলে তৃতীয় স্থান অর্জন করে বাংলাদেশের সালেহ আহমাদ তাকরিম। সেখানে তার হাতে তুলে দেয়া হয় এক লাখ রিয়াল মূল্যমানের পুরস্কার, বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ দাঁড়ায় অন্তত সাড়ে ২৭ লাখ টাকা।

টাঙ্গাইলের নাগরপুরের এই কৃতি সন্তানকে শুভেচ্ছা জানাতে রাতেই বিমানবন্দরে যান অসংখ্য মানুষ। তার এই অর্জন দেশের জন্য বড় সম্মান বলে মন্তব্য তাদের। সালেহ আহমেদ তাকরিমের বাবা আব্দুর রহমান জানান, ছোটবেলা থেকে পড়াশোনায় প্রচণ্ড মনযোগী ছিল তাকরিম। ছেলের জন্য দেশবাসীর জন্য দোয়া চান তিনি। রাত ৩টার দিকে বিমানবন্দর থেকে বেরিয়ে আসে তাকরিম। এসময় শুভেচ্ছা আর শ্লোগানে মুখরিত হয় চারপাশ।

খুব শিগগিরই বড় পরিসরে সংবর্ধনা আয়োজনের কথা জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন। এর আগে গত মার্চে ইরানে আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় প্রথম হয়েছিলেন সালেহ আহমাদ তাকরিম।

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!